Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Mithali Raj: মিতালিদের ম্যাচে তুমুল বিতর্ক, ঝুলনের নো-বলে হারল ভারত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৪ সেপ্টেম্বর ২০২১ ২১:৪৯
মিতালিদের ম্যাচে বিতর্ক।

মিতালিদের ম্যাচে বিতর্ক।
ফাইল ছবি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচেও হেরে গেল ভারতের মহিলা দল। কিন্তু ম্যাচ ছাপিয়ে ঝুলন গোস্বামীর করা একটি নো-বল চলে এল আলোচনার কেন্দ্রে। অস্ট্রেলিয়া সেই নো-বলেই ম্যাচ জিতে পকেটে পুরে নিল সিরিজও।

শুক্রবার প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭৪ রান তোলে ভারত। ওপেনার স্মৃতি মন্ধানা ৮৬ করেন। বঙ্গসন্তান রিচা ঘোষ ৪৪ করেন। নিচের দিকের ব্যাটসম্যানরা অবদান রাখায় অস্ট্রেলিয়ার মাটিতে সর্বোচ্চ রান তোলে মিতালি রাজের দল। জবাবে অস্ট্রেলিয়ার ওপেনার বেথ মুনি অপরাজিত ১২৫ করে একাই ম্যাচ জেতান অস্ট্রেলিয়াকে। সঙ্গ দেন তাহলিয়া ম্যাকগ্রা (৭৪)।

ইনিংসের শেষ ওভারে ১৩ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। বল করতে আসেন ঝুলন। মুনির সৌজন্যে জয়ের কাছাকাছি চলে এসেছিল অস্ট্রেলিয়া। শেষ বলে দরকার ছিল ৩ রান। ঝুলনের শেষ বল ছিল ফুলটস। তুলে মারতে গিয়ে মিড-উইকেটে ধরা পড়েন মুনি। ভারতীয় ক্রিকেটাররা উল্লাস শুরু করার ফাঁকেই তৃতীয় আম্পায়ার জানিয়ে দেন, সেটি নো-বল। ফলে শেষ বলে জেতার জন্য দু’রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। তা তুলে নেয় তারা।

Advertisement

ম্যাচের পর ভারতীয় শিবির ক্ষুব্ধ হলেও এ নিয়ে অহেতুক বিতর্ক তৈরি করতে নারাজ তারা। অধিনায়ক মিতালি বলেছেন, “আমার জীবনে দেখা সব থেকে কঠিন শেষ বল ছিল ওটা। ভাবতে পারিনি সেটা নো-বল হবে। তবে এটা খেলারই অঙ্গ। পরের ম্যাচেও এ ভাবেই খেলব।” ওপেনার স্মৃতি বলেছেন, “এখনও পর্যন্ত ওই বলের রিপ্লে দেখার সময় পাইনি। তাই সেটা কোমরের উপরে ছিল, না নিচে ছিল, সেটা এখনই বলতে পারব না।”

আরও পড়ুন

Advertisement