×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২১ এপ্রিল ২০২১ ই-পেপার

সিএবির যোগ্য দাবিদার দিয়ে ময়দানের ক্লাবে বিতর্ক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ ফেব্রুয়ারি ২০২১ ২১:১৪
সিএবিতে আসা নিয়ে ডালহৌসি ক্লাবের দুই কর্তার চরম কাজিয়া।

সিএবিতে আসা নিয়ে ডালহৌসি ক্লাবের দুই কর্তার চরম কাজিয়া।
ফাইল চিত্র

সিএবিতে ডালহৌসি ক্লাবের প্রতিনিধি কে হবেন? এই বিষয় নিয়ে ময়দানের অতি পরিচিত ডালহৌসি ক্লাবের অন্দরমহলে গোলমাল তুঙ্গে। ক্লাবের প্রাক্তন সভাপতি দীপঙ্কর হাজরার দাবি, জনৈক তপন চাকী গা জোয়ারি মানসিকতা দেখিয়ে সিএবিতে প্রধিনিধিত্ব করছেন। যদিও আসন্ন ক্লাব নির্বাচনে সভাপতি পদপ্রার্থী তপনবাবু আবার উল্টে দীপঙ্কর হাজরার বিরুদ্ধে একরাশ অভিযোগ তুললেন। বিতর্কিত বিষয়টা সিএবি সভাপতি অভিষেক ডালমিয়ার কানেও গিয়েছে। যদিও সিএবি ডালহৌসি ক্লাবের দুই কর্তার ঝামেলা নিয়ে মাথা ঘামাতে রাজি নয়।

দীপঙ্করবাবুর অভিযোগের সুরে বলছেন, “কোনও ব্যাক্তির বয়স ৭০ হয়ে গেলে তিনি বিসিসিআই ও রাজ্যের অন্যান্য ক্রিকেট সংস্থায় প্রতিনিধিত্ব করতে পারবেন না। লোধা কমিটির সুপারিশ অনুসারে এটাই তো নিয়ম। তপন চাকীর বয়স ৭০ পেরিয়ে গেলেও উনি আইনকে বুড়ো আঙুল দেখিয়ে ডালহৌসি ক্লাবের হয়ে সিএবির একাধিক আলোচনায় অংশ নিচ্ছেন। আমি এই অন্যায়ের প্রতিবাদ করছি। আমার কাছে ওঁর বয়সের প্রমাণ পর্যন্ত আছে। সেই কাগজপত্র সিএবিতেও দিয়ে এসেছি।”

যার বিরুদ্ধে এত বড় অভিযোগ সেই তপন চাকী নির্বিকার। বললেন, “আগামী ১৪ ফেব্রুয়ারি ক্লাবে নির্বাচন। আমি এবার সভাপতি পদের জন্য নির্বাচনে দাঁড়িয়েছি। দীপঙ্করবাবু বিরোধী গোষ্ঠীর সঙ্গে হাত মিলিয়ে আমাকে অহেতুক অপমান করার চেষ্টা করছেন। আমার কাছেও ওঁর অনেক বেআইনি কাজের খতিয়ান আছে। তবে সেগুলো নিয়ে প্রকাশ্যে মুখ খুলতে চাই না।”

Advertisement
Advertisement