Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
Lionel Messi

ইকুয়েডরের গতি নিয়ে সাবধানি মেসিরা

লিয়োনেল মেসির বিশাল ম্যুরাল (দেওয়াল চিত্র) নতুন ভাবে বর্ণময় করে বার্তা দেওয়া হয়েছে— ‘তিনি অন্য কোনও নক্ষত্রপুঞ্জ থেকে এসেছেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২১ ০৬:১৫
Share: Save:

তাঁর নিজের শহর রোসারিয়োতে যখন তাঁকে নিয়ে মাতামাতি চরমে, ব্রাজিলের মাঠে কোপা জয়ের স্বপ্ন পূরণের লক্ষ্যে নামছেন লিয়োনেল মেসি। রবিবার ভোরে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর।

Advertisement

মেসির একমাত্র লক্ষ্য এই মুহূর্তে দেশকে চ্যাম্পিয়ন করা। এ বার গ্রুপ পর্বে তিনটি গোল করেছেন তিনি। কোচ লিয়োনেল স্কালোনি বলেছেন, “এই পর্বে সমস্ত দলই সমান বিপজ্জনক। ইকুয়েডর দলটা গতিশীল, তারই সঙ্গে ওরা একটু শরীরী ফুটবলে বিশ্বাস করে। ফলে আমাদের সতর্ক থেকে যত তাড়াতাড়ি সম্ভব গোল তুলে নিতে হবে।”

এ দিকে, লিয়োনেল মেসির বিশাল ম্যুরাল (দেওয়াল চিত্র) নতুন ভাবে বর্ণময় করে বার্তা দেওয়া হয়েছে— ‘তিনি অন্য কোনও নক্ষত্রপুঞ্জ থেকে এসেছেন। একই সঙ্গে তাঁর উত্থান আবার আমাদেরই
পাড়া থেকে।’ রোসারিয়োর লা বাজ়াদায় তাঁর ছোটবেলার স্কুলের ঠিক সামনে। এই রোসারিয়োতেই ৩৪ বছর আগে এই কিংবদন্তি ফুটবলার জন্মগ্রহণ করেন। মেসির প্রথম স্কুলের সামনে তৈরি করা এই ম্যুরালের উচ্চতা? একটা চারতলা ফ্ল্যাট বাড়ির সমান! ম্যুরাল বা শিল্পকর্মটি দৈর্ঘ্যে ১৪ মিটার। প্রস্থে ৮ মিটার। ছবিতে দেখা যাচ্ছে, এক গাল দাড়ি নিয়ে খালি গায়ে সামনের দিকে তাকিয়ে আছেন স্বপ্নের নায়ক। মাঝখানে রয়েছে ছোট্টো মেসিও। সেটা তাঁর বল জাগলিং করার দৃশ্য। এবং ছবিতে রয়েছে দু’টি বুট। একটা সোনালি। অন্যটি কালো। একটির রঙ সোনালি করা হয়েছে তাঁর ছ’বার ইউরোপের সর্বোচ্চ গোলদাতা হয়ে সোনার বুট পাওয়ার কথা মনে রেখে। আর কালো রঙ তাঁর শৈশবকে মনে করাতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.