Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
Cricket

ক্রিকেট অস্ট্রেলিয়ার ‘অবাস্তব’ মন্তব্যে খুলতে পারে আইপিএল-এর ভাগ্য

টি টোয়েন্টি বিশ্বকাপের বল গড়ানো নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আইসিসি।আগামী মাসে আইসিসি-র বৈঠকে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

ফিঞ্চদের বোর্ড বিশ্বকাপ আয়োজন করতে না পারলে কোহালিদের বোর্ডের সামনে খুলে যাবে আইপিএল-এর রাস্তা। —ফাইল চিত্র।

ফিঞ্চদের বোর্ড বিশ্বকাপ আয়োজন করতে না পারলে কোহালিদের বোর্ডের সামনে খুলে যাবে আইপিএল-এর রাস্তা। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা 
মেলবোর্ন শেষ আপডেট: ১৬ জুন ২০২০ ১১:৩৮
Share: Save:

টি টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি আইসিসি। এর মধ্যেই ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়ে দিল, স্যর ডনের দেশে টি টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা একপ্রকার অবাস্তব।

Advertisement

ক্রিকেট অস্ট্রেলিয়ার এ হেন বক্তব্যের পরে অনেকেই মনে করছেন, এর ফলে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সামনে আইপিএল আয়োজন করার রাস্তা খুলে গেল। একই উইন্ডোতে এ বার আইপিএল আয়োজন করতে পারবে বিসিসিআই।

যদিও টি টোয়েন্টি বিশ্বকাপের বল গড়ানো নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আইসিসি।আগামী মাসে আইসিসি-র বৈঠকে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। আর্ন্তজাতিক ক্রিকেটের নিয়ামক সংস্থার সেই মিটিংয়ের আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার মন্তব্য কিন্তু তাৎপর্যপূর্ণ।

আরও পড়ুন: তিনেই সেরা ধোনি বলছেন, গম্ভীর

Advertisement

সিএ-র চেয়ারম্যান কার্ল এডিংস বলেছেন, ‘‘এখনও পর্যন্ত সরকারি ভাবে টি টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়া হয়নি বা স্থগিত করা হয়নি ঠিকই। কিন্তু ১৬টি দেশকে নিয়ে অস্ট্রেলিয়ায় এ বছর টি টোয়েন্টি বিশ্বকাপ করা অবাস্তব বলেই মনে হচ্ছে।’’

করোনার থাবা থেকে এখনও মুক্তি পায়নি বিশ্বের অনেক দেশই। এ রকম পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার মাটিতে টি টোয়েন্টি বিশ্বকাপ করা যে রীতিমতো কঠিন ব্যাপার তা মেনেও নিচ্ছেন অনেকেই। কিন্তু সিদ্ধান্ত নিতে দেরি করছে আইসিসি। টি টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নিতে আইসিসি দেরি করায় বিসিসিআই-ও আইপিএল নিয়ে এগোতে পারছে না।

যদিও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় দর্শকশূন্য মাঠেই আইপিএল চালু করতে চান। দেশের সব ক্রিকেট সংস্থার কাছে তিনি এই মর্মে চিঠিও পাঠিয়েছেন। শেষ পর্যন্ত অক্টোবরেই আইপিএল হয় কিনা, তা জানার অপেক্ষায় ক্রিকেটবিশ্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.