Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Gautam Gambhir

গম্ভীর সমস্যা! শুধু বিরাট, শ্রীসন্থ নন! একাধিক বার মাঠের মধ্যে ঝামেলায় জড়িয়েছেন গৌতি

বিভিন্ন সময়ে বিভিন্ন ক্রিকেটারের সঙ্গে মাঠের মধ্যে ঝামেলায় জড়িয়েছিলেন গৌতম গম্ভীর। ক্রিকেটার গম্ভীর থেকে মেন্টর গম্ভীর, কেউই মাঠের মধ্যে তর্কাতর্কি এড়িয়ে যেতে পারেননি।

gautam gambhir

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ১৬:৫৯
Share: Save:

শ্রীসন্থের সঙ্গে হওয়া গন্ডগোল নতুন কিছু নয়। বিভিন্ন সময়ে বিভিন্ন ক্রিকেটারের সঙ্গে মাঠের মধ্যে ঝামেলায় জড়িয়েছিলেন গৌতম গম্ভীর। ক্রিকেটার গম্ভীর থেকে মেন্টর গম্ভীর, কেউই মাঠের মধ্যে তর্কাতর্কি এড়িয়ে যেতে পারেননি। কোন কোন ক্রিকেটারের সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন গম্ভীর?

শাহিদ আফ্রিদি (২০০৭)

ভারত-পাকিস্তান ম্যাচের মধ্যে ঝামেলায় জড়িয়েছিলেন গম্ভীর এবং আফ্রিদি। ২০০৭ সালে দু’জনেই তখন ক্রিকেটার। কানপুরে একটি ম্যাচে তর্কাতর্কি হয় গম্ভীর এবং আফ্রিদির। এমন পর্যায় পৌঁছে যায় যে, মাঠের আম্পায়ারদের এসে দু’জনকে সরিয়ে নিয়ে যেতে হয়। ব্যাটার গম্ভীরের একটি সিঙ্গল নেওয়ার সময় ধাক্কা লাগে বোলার আফ্রিদির সঙ্গে। সেখান থেকেই তর্কাতর্কির শুরু।

কামরান আকমল (২০১০)

এশিয়া কাপের একটি ম্যাচে ঝামেলা হয় গম্ভীর এবং আকমলের। শ্রীলঙ্কার ডাম্বুলায় হচ্ছিল ম্যাচটি। গম্ভীর ব্যাট করার সময় আকমল একটি আউটের আবেদন করেছিলেন। উইকেটরক্ষক আকমল কট বিহাইন্ডের আবেদন করেছিলেন। মাঠের আম্পায়ার নট আউট দিয়েছিলেন। তার পরেই গম্ভীরের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন আকমল। তাঁদের থামিয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি।

বিরাট কোহলি (২০১৩)

শুধু ভারতের জার্সিতে নয়, আইপিএল খেলতে নেমেও ঝামেলায় জড়িয়েছিলেন গম্ভীর। কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ছিলেন তিনি। সেই সময় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে হওয়া একটি ম্যাচে গম্ভীরের সঙ্গে ঝামেলা হয়েছিল বিরাটের। দিল্লির দুই ক্রিকেটারের মধ্যে হওয়া কথা কাটাকাটি থামাতে অন্য ক্রিকেটার এবং আম্পায়ারদের এগিয়ে আসতে হয়েছিল। বিরাট এবং গম্ভীর যখন একে অপরের দিকে এগিয়ে যাচ্ছিলেন, তখন তাঁদের মাঝে চলে আসেন রজিত ভাটিয়া।

বিরাট কোহলি (২০২৩)

এক বার নয়, দু’বার বিরাটের সঙ্গে ঝামেলা হয়েছিল গম্ভীরের। বিরাট খেলছিলেন বেঙ্গালুরুর হয়ে। গম্ভীর তখন লখনউ সুপার জায়ান্টসের মেন্টর। সেই সময় মাঠে নবীন উল হকের সঙ্গে ঝামেলা হয়েছিল বিরাটের। ম্যাচের পর তাঁদের মধ্যে কথা হওয়ার মাঝেই চলে আসেন গম্ভীর। তিনি নবীনকে টেনে নিয়ে যান। কিন্তু সেই সময় গম্ভীর এবং বিরাটের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়ে যায়। তাঁরা একে অপরের সামনে চলে আসেন। তর্কাতর্কি করতে দেখা যায় তাঁদের। বাকি ক্রিকেটারেরা চলে আসায় হাতাহাতি হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE