Advertisement
২৭ নভেম্বর ২০২২
Commentary

ক্রিকেটে নতুন রং! ইংরেজি, হিন্দি নয়, শুদ্ধ সংস্কৃতে ধারাভাষ্য কিশোরের

গলি ক্রিকেটে সংস্কৃতে ধারাভাষ্য দিতে দেখা গেল এক কিশোরকে। খেলায় কী হচ্ছে, কে বল করছে, কে কেমন খেলছে, সব কিছুরই বিবরণ দিচ্ছিল সে। এমনকি, দর্শকদের সঙ্গেও সংস্কৃতে কথা বলছিল কিশোর।

গলি ক্রিকেটে ধারাভাষ্যে নতুনত্ব।

গলি ক্রিকেটে ধারাভাষ্যে নতুনত্ব। প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২২ ১৮:৩১
Share: Save:

টেলিভিশনের পর্দায় খেলা দেখার আনন্দ আরও বাড়িয়ে দেয় ধারাভাষ্য। সেটা ইংরেজি হোক, বা হিন্দি। সে কারণেই তো বিশেষ কয়েক জন ধারাভাষ্যকার হয়ে ওঠেন দর্শকদের পছন্দের মানুষ। তাঁদের ধারাভাষ্য খেলার মুকুটে আলাদা পালক যোগ করে। কিন্তু হিন্দি বা ইংরেজি নয়, শুদ্ধ সংস্কৃতে ক্রিকেটের ধারাভাষ্য করে চমকে দিয়েছে এক কিশোর।

Advertisement

লক্ষ্মী নারায়ণ বলে এক জন সমাজমাধ্যমে একটি ভিডিয়ো প্রকাশ করেছেন। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘‘সংস্কৃত ও ক্রিকেট।’’ যেখানে দেখা যাচ্ছে, বাড়ির পিছনে গলিতে ক্রিকেট খেলছে কয়েক জন কিশোর। খেলতে খেলতে নিজেদের মধ্যে সংস্কৃতে কথা বলছে তারা। সেখানে উপস্থিত এক কিশোর খেলার ধারাবিবরণী দিচ্ছিল। কিন্তু সেটা পুরোটাই সংস্কৃতে। খেলায় কী হচ্ছে, কে বল করছে, কে কেমন খেলছে, সব কিছুরই বিবরণ দিচ্ছিল সে। এমনকি, খেলার কয়েক জন দর্শকের সঙ্গেও সংস্কৃতে কথা বলছিল সে।

এই ভিডিয়ো পছন্দ করেছেন অনেক মানুষ। তাঁরা ওই কিশোরের প্রশংসা করেছেন। যে ভাবে সে দ্রুত সংস্কৃত বলছে তা মোটেই সহজ নয় বলে দাবি সবার। ইংরেজি বা হিন্দির বাইরে গিয়ে এই নতুন ভাষায় ক্রিকেটের ধারাবিবরণী শুনতে তাঁদের ভাল লেগেছে বলেও জানিয়েছেন অনেকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.