Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Afghanistan

Afghanistan: মহিলাদের ক্রিকেট নিয়ে নাকি ভাবতে শুরু করেছে তালিবান

আফগানিস্তানের দখল নেয় তালিবান। তার পরেই এ বারের টি২০ বিশ্বকাপে আফগানিস্তানের খেলা নিয়েই সংশয় তৈরি হয়ে গিয়েছিল।

আফগানিস্তানে মেয়েদের ক্রিকেট?

আফগানিস্তানে মেয়েদের ক্রিকেট? —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
দুবাই শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২১ ১৪:১৭
Share: Save:

মহিলাদের ক্রিকেটের ব্যাপারে ভাবতে শুরু করেছে আফগানিস্তানের ক্রিকেট। এমনটাই দাবি করল আইসিস। তারা কী সিদ্ধান্ত নেয়, সেই দিকে তাকিয়ে রয়েছে ক্রিকেটের আন্তর্জাতিক সংস্থা।

এ বারের টি২০ বিশ্বকাপে আফগানিস্তানের খেলা নিয়েই সংশয় তৈরি হয়ে গিয়েছিল। আফগানিস্তানের দখল নেয় তালিবান। তার পরেই সে দেশে মহিলাদের ক্রিকেট খেলা নিয়ে আপত্তি তোলে তারা। তবে শেষ পর্যন্ত খেলার সুযোগ পান রশিদ খানরা। সুপার ১২-তে নিউজিল্যান্ডের কাছে হেরে সেমিফাইনালের আশা ছাড়তে হয় তাঁদের।

আইসিসি-র মুখ্য আধিকারিক জিওফ অ্যালারডিস বলেন, “পুরুষ এবং মহিলা, আফগানিস্তানের দুই দলকে খেলতে দেখাই আমাদের লক্ষ্য। আমরা তাদের সাহায্য করেছি, বহু প্রতিযোগিতায় খেলতেও দেখেছি। আগামী সপ্তাহে আফগানিস্তান বোর্ডের সঙ্গে বৈঠক রয়েছে। তার উপরে অনেক কিছু নির্ভর করবে। ওরা জানিয়েছে মেয়েদের ক্রিকেট চলছে। মেয়েদের ক্রিকেট বন্ধ এমনটা শোনা যায়নি। ওদের দেশে অনেক কিছু পাল্টেছে। সময় বলবে কোন দিকে যাবে পুরো বিষয়টা।”

প্রসঙ্গত, মহিলারা ক্রিকেট খেলতে পারবে না জানিয়েছিল তালিবরা। এই সিদ্ধান্তের পরেই অস্ট্রেলিয়া আফগানিস্তানের ছেলেদের দলের সঙ্গে টেস্ট খেলতে অস্বীকার করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Afghanistan ICC Afganistan Womens Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE