Advertisement
২৫ এপ্রিল ২০২৪
T20 World Cup 2021

T20 World Cup 2021: হাসপাতালের আইসিইউতে থাকা রিজওয়ানকে সেমিফাইনাল খেলতে পাঠান এক ভারতীয়

বেশ কিছু দিন ধরে কাশি ও বুকে ব্যথা হচ্ছিল রিজওয়ানের। ওই অবস্থাতেই খেলছিলেন তিনি। সমস্যা বৃদ্ধি পাওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়।

বিশ্বকাপে রিজওয়ান

বিশ্বকাপে রিজওয়ান ছবি:এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২১ ১১:৩৬
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনালে নামার আগে দু’ রাত হাসপাতালে কাটিয়েছিলেন পাকিস্তানের ওপেনার মহম্মদ রিজওয়ান। বুকে সংক্রমণ হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। তার পরেও সেমিফাইনালে খেলতে নামেন রিজওয়ান। ওই অবস্থা থেকে রিজওয়ানকে মাঠে পাঠানোর বযবস্থা করেন এক ভারতীয়। দুবাইয়ের হাসপাতালে রিজওয়ানকে সুস্থ করে তোলেন ভারতীয় চিকিৎসক সাহির সাইনালবদিন।

রিজওয়ানের খেলার ইচ্ছা ও মানসিকতার প্রশংসা করে সাহির বলেন, ‘‘রিজওয়ান হাসপাতালের বিছানায় শুয়ে খালি বলতেন, আমি খেলব। আমাকে দলের সঙ্গে থাকতে হব।’’ যে সময়ের মধ্যে রিজওয়ান সুস্থ হয়ে উঠেছেন, তা দেখে অবাক সাহির। তিনি বলেন, ‘‘দেশের হয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে নামার অদম্য আগ্রহ ছিল রিজওয়ানের। উনি দৃঢ় এবং আত্মবিশ্বাসী ছিলেন। যে সময়ের মধ্যে রিজওয়ান সুস্থ হয়ে ওঠেন তা আমাদের অবাক করেছে।’’

বাঁ দিকে ভারতীয় চিকিৎসক সাহির সাইনালবদিন, ডান দিকে আইসিইউতে মহম্মদ রিজওয়ান

বাঁ দিকে ভারতীয় চিকিৎসক সাহির সাইনালবদিন, ডান দিকে আইসিইউতে মহম্মদ রিজওয়ান

বেশ কিছু দিন ধরে কাশি ও বুকে ব্যথা হচ্ছিল রিজওয়ানের। ওই অবস্থাতেই খেলছিলেন তিনি। সমস্যা বৃদ্ধি পাওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়। সাহির বলেন, ‘‘হাসপাতালে ভর্তি করার সময় রিজওয়ানের বুকে ব্যথা খুব বেশি হচ্ছিল। আমরা সঙ্গে সঙ্গে আইসিইউতে ভর্তি করি। ওঁর সংক্রমণ মারাত্মক ছিল। এই ধরনের সংক্রমণ থেকে কোনও রোগীর সুস্থ হতে অন্তত পাঁচ থেকে সাত দিন সময় লাগে।’’

রিজওয়ানকে আইসিইউতে ৩৫ ঘণ্টা রেখে ছেড়ে দেওয়া হয় বলে জানিয়েছেন সাহির। তিনি বলেন, ‘‘এক জন ক্রিকেটার হওয়ায় অন্যদের থেকে শারীরিক ক্ষমতা বেশি রিজওয়ানের। সেই ক্ষমতা ও ভগবানের প্রতি বিশ্বাস তাঁকে দ্রুত সুস্থ করে তুলেছে।’’ সেমিফাইনালে যখন রিজওয়ান বিশাল ছক্কা হাঁকাচ্ছিলেন তখন তাঁরাও হাততালি দিচ্ছিলেন বলে জানিয়েছেন সাহির। ম্যাচের পরে সাহিরকে নিজের জার্সি উপহার দেন রিজওয়ান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2021 Mohammad Rizwan Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE