Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

T20 World Cup 2021: বিশ্বকাপ সেমিফাইনালে জামাইয়ের বোলিং দেখে রেগে কাঁই হবু শ্বশুরমশাই, ‘মাথাই খাটাল না’

গোটা টুর্নামেন্ট জুড়ে শাহিন যে বল করেছেন তার প্রশংসা করলেও সেমিতে যে ভাবে তিনি বল করেছেন তার সমালোচনা করলেন শাহিদ আফ্রিদি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৩ নভেম্বর ২০২১ ১০:০৬
শাহিনের সমালোচনায় শাহিদ আফ্রিদি

শাহিনের সমালোচনায় শাহিদ আফ্রিদি
ফাইল চিত্র।

টি২০ বিশ্বকাপের সেমিফাইনালের ১৯ তম ওভারে পাকিস্তানের জোরে বোলার শাহিন আফ্রিদিকে পর পর তিনটি ছক্কা মেরে দেশকে ফাইনালে তুলেছেন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক ম্যাথু ওয়েড। গোটা টুর্নামেন্ট জুড়ে শাহিন যে বল করেছেন তার প্রশংসা করলেও ওই ম্যাচে যে ভাবে তিনি বল করেছেন, তার জন্য হবু জামাইয়ের সমালোচনা করলেন প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদি। বিশ্বকাপের মধ্যে শোনা গিয়েছে আফ্রিদির মেয়ের সঙ্গেই বিয়ের ঠিক হয়েছে শাহিনের।

বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়ের পরে পাক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, ‘‘আমি শাহিনের বলে খুশি নই। হাসান আলি ক্যাচ ছেড়েছে ঠিকই, তার মানে এই নয় পরের তিন বলে তুমি তিনটি ছক্কা খাবে। শাহিনের এত গতি রয়েছে। ওর উচিত ছিল বুদ্ধি করে বল করা। অফ স্টাম্পের বাইরে ইয়র্কার বল করতে হত। ওর মতো বোলারের কাছে এটা আশা করা যায় না। মাথাটাই খাটাল না।’’

Advertisement

অবশ্য গোটা বিশ্বকাপ জুড়ে শাহিন যে রকম বল করেছেন তার প্রশংসা শোনা গিয়েছে হবু শ্বশুর আফ্রিদির গলায়। তিনি বলেন, ‘‘গোটা টুর্নামেন্ট জুড়ে শাহিন দুর্দান্ত বল করেছে। আমি শুধু ওয়াসিম আক্রম বা মহম্মদ আমিরকে এই ধরনের বল করতে দেখেছি। আমি আশা করি এই অভিজ্ঞতা কাজে লাগিয়ে আগামী দিনে শাহিন আরও ভাল বোলার হয়ে উঠবে।’’

বিশ্বকাপের সেমিফাইনালে প্রথম ওভারেই অসি অধিনায়ক অ্যারন ফিঞ্চকে আউট করেন শাহিন। ১৯ তম ওভারে তাঁর হাতে বল তুলে দেন পাক অধিনায়ক বাবর আজম। ওভারের তৃতীয় বলে ওয়েডের ক্যাচ ছাড়েন হাসান। পরের তিনটি বলে তিনটি ছয় মারেন ওয়েড। শাহিনের গতি কাজে লাগিয়ে তিনি ছক্কাগুলি মারেন। সেই কারণেই হবু জামাইয়ের সমালোচনা করলেন আফ্রিদি।

আরও পড়ুন

Advertisement