Advertisement
০১ মে ২০২৪
India vs England

রাহুলের অর্ধশতরান, দলকে টানছেন শ্রেয়সও, ইংল্যান্ডের থেকে এখনও ২৪ রানে পিছিয়ে ভারত

দ্বিতীয় দিনের প্রথম সেশনে চালকের আসনে ভারতই। ইংল্যান্ডের থেকে তারা আর মাত্র ২৪ রান পিছিয়ে। অর্ধশতরান করেছেন লোকেশ রাহুল। তাঁর সঙ্গে ক্রিজ়ে রয়েছেন শ্রেয়স আয়ার।

KL Rahul

লোকেশ রাহুল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৪ ১১:৪৯
Share: Save:

দ্বিতীয় দিনের শুরুতেই আউট হয়ে গিয়েছিলেন শুভমন গিল। ৮০ রান করে আউট হন যশস্বী জয়সওয়াল। এই ২ উইকেট তুললেও ম্যাচে ফিরতে পারেনি ইংল্যান্ড। ভারতের লোকেশ রাহুল এবং শ্রেয়স আয়ার ম্যাচের রাশ হাতছাড়া করেননি। প্রথম সেশন শেষে ইংল্যান্ডের থেকে ২৪ রানে পিছিয়ে ভারত।

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া টেস্টের প্রথম দিনে ২৪৬ রান করে অলআউট হয়ে গিয়েছিল ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে রোহিত শর্মার উইকেট হারিয়ে ভারত তোলে ১১৯ রান। ক্রিজ়ে ছিলেন যশস্বী এবং শুভমন। কিন্তু দ্বিতীয় দিনের শুরুতেই আউট হয়ে যান এই দুই ব্যাটার। দিনের প্রথম ওভারেই যশস্বীর উইকেট তুলে নেন জো রুট। ইংল্যান্ড ব্যাটারকে দিয়ে দ্বিতীয় দিনের বোলিং শুরু করিয়েছিলেন বেন স্টোকস। যশস্বীর (৮০) উইকেট তুলে নেন অফ স্পিনার রুট।

বেশি ক্ষণ ক্রিজ়ে টিকতে পারেননি শুভমনও। অভিষেক ম্যাচ খেলতে নামা টম হার্টলির বলে উইকেট দেন পঞ্জাবতনয়। খারাপ শট খেলে আউট হন শুভমন। হার্টলির বল আড়াআড়ি খেলতে গিয়ে সহজ ক্যাচ দেন বেন ডাকেটের হাতে।

২ উইকেট হারালেও ভারতকে চাপে পড়তে দেননি লোকেশ রাহুল। এই টেস্টে বিরাট কোহলি না খেলায় চার নম্বরে ব্যাট করতে নামেন তিনি। ইতিমধ্যেই অর্ধশতরান করে ফেলেছেন রাহুল। তাঁর সঙ্গী শ্রেয়স। দু'জনে মিলে ৬৩ রানের জুটি গড়েছেন। ইংল্যান্ডের ২৪৬ রান টপকে যেতে ভারতের আর ২৪ রান দরকার। ইংল্যান্ডের বিরুদ্ধে বড় রানের লিড নিতে চাইবেন রোহিতেরা। তাই রাহুল এবং শ্রেয়সের থেকে বড় রানের আশায় ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England KL Rahul Shreyas Iyer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE