Advertisement
০২ মে ২০২৪
Rohit Sharma

সৌরভকে টপকে গেলেন রোহিত, তাড়া করছেন কোচ দ্রাবিড়কে

২৪ রানের ইনিংসেও নজির গড়লেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। ভারতের হয়ে সব থেকে বেশি রান করার তালিকায় চার নম্বরে উঠে এলেন রোহিত। টপকে গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়কে।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৪ ১১:৩০
Share: Save:

টেস্টের প্রথম দিনে খুব বেশি রান করতে পারেননি রোহিত শর্মা। কিন্তু সেই ২৪ রানের ইনিংসেও নজির গড়লেন ভারত অধিনায়ক। ভারতের হয়ে সব থেকে বেশি রান করার তালিকায় চার নম্বরে উঠে এলেন রোহিত। টপকে গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়কে।

টেস্ট, এক দিনের ম্যাচ এবং টি-টোয়েন্টি মিলিয়ে ভারতের হয়ে সব থেকে বেশি রান করেছেন সচিন তেন্ডুলকর। ৬৬৪ ম্যাচে তিনি করেছেন ৩৪,৩৫৭ রান। দ্বিতীয় স্থানে বিরাট কোহলি। ৫২২ ম্যাচে ইতিমধ্যেই ২৬,৭৩৩ রান করে ফেলেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। সেই তালিকায় আরও রান যোগ হবে। তিন নম্বরে ভারতের কোচ রাহুল দ্রাবিড়। ৫০৪ ম্যাচে ২৪,০৬৪ রান করেছেন ভারতের ‘দ্য ওয়াল’। ইংল্যান্ডের বিরুদ্ধে ২৪ রানের ইনিংসে সৌরভকে টপকে রোহিত। চতুর্থ স্থানে থাকা ভারত অধিনায়ক ৪৬৮ ম্যাচে ১৮,৪৪৪ করেছেন। যদিও আরও একটি ইনিংস বাকি আছে এই টেস্টে। সৌরভ ৪২১ ম্যাচে ১৮,৪৩৩ রান করেছিলেন।

রোহিত ২৬২টি এক দিনের ম্যাচ খেলেছেন। টি-টোয়েন্টি খেলেছেন ১৫১টি। সাদা বলের ক্রিকেটে ভারতের হয়ে রোহিত করেছেন ১৪,৬৮৩ রান। চলতি টেস্টর আগে রোহিত ৫৪ ম্যাচে করেছেন ৩৭৩৭ রান। বৃহস্পতিবার সেটার সঙ্গে যোগ হয়েছে ২৪ রান।

ম্যাচে ইংল্যান্ড ২৪৬ রানে অল আউট হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে রোহিত এবং যশস্বী জয়সওয়াল দ্রুত রান করছিলেন। কিন্তু জ্যাক লিচের বলে বড় শট খেলতে গিয়ে ক্যাচ দিয়ে দেন রোহিত। ২৭ বলে ২৪ রান আউট হয়ে যান তিনি। যশস্বী যদিও ক্রিজ়ে ছিলেন। ৮০ রান করেন তিনি। দ্বিতীয় দিনের শুরুতেই আউট হয়ে যান শুভমন গিল। তিনি করেন ২৩ রান। এই প্রতিবেদন প্রকাশের সময় পর্যন্ত, ভারতের স্কোর ১৯৮/৩। ক্রিজ়ে লোকেশ রাহুল (৪৬ রানে অপরাজিত) এবং শ্রেয়স আয়ার (১৯ রানে অপরাজিত)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE