Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pakistan Cricket Board

কোচ খুঁজে পাচ্ছে না পাকিস্তান, এ বার ভারতের বিশ্বজয়ী কোচকে প্রস্তাব বাবরদের দেশের

একের পর এক কোচ না করছে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে। বাধ্য হয়ে ভারতের বিশ্বকাপজয়ী কোচের দ্বারস্থ হয়েছে তারা। তাঁকে কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে।

cricket

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৭:২৭
Share: Save:

শেন ওয়াটসন ও ড্যারেন স্যামি না করে দিয়েছেন। জাতীয় দলের জন্য কোচ খুঁজে পাচ্ছে না পাকিস্তান। ফলে এ বার আরও কয়েক জনকে কোচ হওয়ার প্রস্তাব পাঠিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাঁদের মধ্যে অন্যতম গ্যারি কার্স্টেন। অর্থাৎ, ভারতের ২০১১ সালের এক দিনের বিশ্বকাপজয়ী কোচ কার্স্টেনকে প্রস্তাব দিয়েছে মহসিন নকভির বোর্ড।

পাকিস্তানের একটি সংবাদপত্র জানিয়েছে, কার্স্টেন ছাড়া আরও পাঁচ জনকে প্রস্তাব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাঁরা হলেন— জাস্টিন ল্যাঙ্গার, মাইক হেসন, ম্যাথু হেডেন, অইন মরগ্যান ও ফিল সিমন্স। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফি। সেই কারণেই তাড়াতাড়ি বিদেশি কোচদের নিযুক্ত করতে চাইছেন নকভি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক আধিকারিক বলেছেন, “কোচ নিযুক্ত করা ও বরখাস্ত করার ক্ষেত্রে পাকিস্তান ক্রিকেট বোর্ডের নজির খুব একটা ভাল নয়। বিশেষ করে বিদেশি কোচদের ক্ষেত্রে। সেই কারণেই বেশির ভাগ কোচ পাকিস্তানের দায়িত্ব নিতে চাইছে না। তবে এখনও বেশ কয়েক জন কোচের সঙ্গে কথা চলছে। আশা করছি ভাল কোচ পাব আমরা।”

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান জ়াকা আশরফ তাঁর সময় মিকি আর্থার, গ্র্যান্ট ব্র্যাডবার্ন ও অ্যান্ড্রু পুটিককে পাকিস্তানের কোচ করেছিলেন। কিন্তু ২০২৩ সালে এক দিনের বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার পরে তাঁদের সরিয়ে দেওয়া হয়। এখন দেখার টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তান কোনও বিদেশি কোচ পায় কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE