Advertisement
০৮ মে ২০২৪
India vs England 2024

রোহিতের উইকেট হারিয়ে চা বিরতিতে ১৭০ রানে এগিয়ে ভারত, ক্রিজ়ে যশস্বী এবং শুভমন

ইংল্যান্ডের বিরুদ্ধে ১৭০ রানে লিড পেয়ে গিয়েছে ভারত। রোহিত শর্মা আউট হয়ে গিয়েছেন। ক্রিজ়ে রয়েছেন যশস্বী জয়সওয়াল এবং শুভমন গিল।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৩০
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে ১৭০ রানে লিড পেয়ে গিয়েছে ভারত। রোহিত শর্মা আউট হয়ে গিয়েছেন। ক্রিজ়ে রয়েছেন যশস্বী জয়সওয়াল এবং শুভমন গিল। ভারতের রান এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব এখন তাঁর কাঁধে।

ইংল্যান্ডকে ৩১৯ রানে অলআউট করে দেয় ভারত। ২৯ রানের মধ্যে ৫ উইকেট তুলে নেয় তারা। ব্যাট করতে নেমে রোহিত আউট হলেও ভারতের তরুণ দুই ব্যাটার দলকে এগিয়ে নিয়ে চলেছেন।

শনিবার থেকে রাজকোট টেস্টে খেলতে পারছেন না রবিচন্দ্রন অশ্বিন। প্রথম দু'দিন খেললেও হঠাৎ তাঁর মায়ের শরীর খারাপ হওয়ায় বাড়ি ফিরে গিয়েছেন তিনি। কিন্তু অশ্বিনের অভাব ঢেকে দিলেন ভারতের বাকি বোলারেরা। শুরুটা করেছিলেন যশপ্রীত বুমরা এবং কুলদীপ যাদব। শেষ করলেন সিরাজ। ইংল্যান্ডের বাজ়বল আবার ব্যর্থ হল ভারতের মাটিতে। শনিবার বুমরাকে রিভার্স সুইপ মারতে যান জো রুট। সকাল থেকে রানের গতি কমিয়ে দিয়েছিলেন ভারতীয় বোলারেরা। সেই সময় ধরে খেলার প্রয়োজন ছিল। কিন্তু ইংল্যান্ড আক্রমণাত্মক ক্রিকেট খেলতে গেল। তাতেই হল বিপত্তি।

রুট আউট হওয়ার কিছু ক্ষণের মধ্যেই আউট হয়ে যান জনি বেয়ারস্টো। ১৫২ রান করা বেন ডাকেটও আউট হয়ে যান। পর পর তিন উইকেট যেতেই বেকায়দায় পড়ে যায় ইংল্যান্ড। কিন্তু এমন অবস্থা থেকে ইংল্যান্ডকে একাধিক ম্যাচে ভরসা দিয়েছেন বেন স্টোকস। তিনি ক্রিজ়ে থাকায় তবুও আশা ছিল ইংল্যান্ড সমর্থকদের। কিন্তু স্টোকসও হঠাৎ বড় শট খেলতে গিয়ে ক্যাচ তুলে দেন বুমরার হাতে। তাতেই লিড নেওয়ার আশা শেষ হয়ে যায় ইংল্যান্ডের।

মধ্যাহ্নভোজে যাওয়ার সময় ইংল্যান্ডের ২৯০ রান ছিল। হাতে তখনও ৫ উইকেট। সেখান থেকে ৩১৯ রানে শেষ হয়ে গেল ইংল্যান্ডের ইনিংস। মধ্যাহ্নভোজের পর ফিরে এসে ২৯ রানে ৫ উইকেট হারানোটাই চাপ হয়ে গেল ইংল্যান্ডের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Team India Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE