Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC World Cup 2023

ভারত-পাকিস্তান ম্যাচে হামলার হুমকি দিয়ে ইমেল, গ্রেফতার ১

১৪ অক্টোবর নরেন্দ্র মোদী স্টেডিয়াম উড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে মুম্বই পুলিশকে ইমেল করা হয়েছিল। তদন্তের পর রাজকোট থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

picture of Rohit Sharma and Babar Azam

(বাঁ দিকে) রোহিত শর্মা এবং বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ১৬:১৬
Share: Save:

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হামলা হুমকি দেওয়ার অভিযোগে গ্রেফতার এক ব্যক্তি। আমদাবাদ পুলিশের অপরাধ দমন শাখার কর্মীরা গুজরাতের রাজকোট থেকে অভিযুক্তকে গ্রেফতার করেছেন। ধৃত ব্যক্তি আদতে মধ্যপ্রদেশের বাসিন্দা।

কুখ্যাত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের নাম করে হুমকি ইমেল পাওয়ার পর মুম্বই পুলিশ সতর্ক করেছিল আমদাবাদ পুলিশকে। ভারত-পাকিস্তান ম্যাচ নির্বিঘ্নে সম্পন্ন করতে উচ্চ পর্যায়ের বৈঠক করেন গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেল। ১৪ অক্টোবরের ম্যাচের জন্য নিশ্চিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়। সব মিলিয়ে প্রায় ১৫ হাজার নিরাপত্তা রক্ষী মোতায়েন করা হয়েছে। পাশাপাশি, শুরু হয় তদন্ত। কে বা কারা কোথা থেকে হুমকি ইমেল পাঠিয়েছে তা জানার চেষ্টা করেন গোয়েন্দারা। সব কিছু খতিয়ে দেখে রাজকোটের উপকণ্ঠ এলাকা থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে আমদাবাদ পুলিশের অপরাধ দমন শাখা। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ‘‘ধৃত নিজের মোবাইল থেকে একটি ছোট ইমেল পাঠিয়েছিল। নিজের নামেই মেলটি করেছিলেন। ধৃতের বিরুদ্ধে এর আগে কোনও অপরাধের তথ্য নেই। তিনি কেন হামলার হুমকি দিয়ে মেল করেছিলেন, তা খতিয়ে দেখা হচ্ছে।’’

ইমেল প্রেরক গ্রেফতার হলেও ভারত-পাকিস্তান ম্যাচের নিরাপত্তা ব্যবস্থায় কোনও পরিবর্তন হবে না। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা হবে, আর কেউ বা কোনও সংগঠন যুক্ত রয়েছে কি না। তেমন না হলে, ধৃত ব্যক্তি কেন এমন একটি ইমেল পাঠালেন তা-ও জানার চেষ্টা করবেন তদন্তকারীরা। উল্লেখ্য, ১৪ অক্টোবর নরেন্দ্র মোদী স্টেডিয়াম উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছিল। এই ম্যাচে উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী। তাঁকেও নিশানা করার কথা বলা হয় ইমেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE