Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

দেখতে আসলের মতো, দাম ২০ হাজার, আমদাবাদে পাকড়াও ভারত-পাক ম্যাচের নকল টিকিটের চার কারবারি

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে উত্তাপের পারদ এখন থেকেই চড়তে শুরু করে দিয়েছে। সুযোগ বুঝে ভুয়ো টিকিটের কারবারও বাড়ছে। এমনই চার জনকে গ্রেফতার করেছে পুলিশ।

cricket

ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১৩:৪৭
Share: Save:

আর মাত্র দু’দিনের অপেক্ষা। বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে উত্তাপের পারদ এখন থেকেই চড়তে শুরু করে দিয়েছে। এক লাখ ৩০ হাজার স্টেডিয়াম শনিবার পুরোটাই ভরে যাবে বলে মত আয়োজকদের। সুযোগ বুঝে কালোবাজারিও চলছে। ভুয়ো টিকিট বিক্রি করার দায়ে গুজরাত পুলিশ বুধবার রাতে চার ব্যক্তিকে গ্রেফতার করেছে। তল্লাশি আরও বাড়ানো হয়েছে।

এই ম্যাচ খেলতে আমদাবাদে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। বৃহস্পতিবার ভারতেরও আমদাবাদে পা রাখার কথা। দলের এক সদস্য শুভমন গিল আগেই পৌঁছে গিয়েছেন। এই ম্যাচ ঘিরে কড়া নিরাপত্তা গোটা শহরেই। তার মধ্যে অপরাধ মাথাচাড়া দিচ্ছে।

চার অপরাধীর নাম জয়মিন প্রজাপতি, ধ্রুমিল ঠাকোর, রাজবীর ঠাকোর এবং কুশ মিনা। প্রথম তিন জনের বয়স ১৮ বছর। কুশ ২১ বছরের। আমদাবাদ এবং গান্ধীনগরের বাসিন্দা তারা। পুলিশের প্রাথমিক তদন্ত অনুযায়ী, অপরাধীরা প্রথমে ভারত-পাকিস্তান ম্যাচের একটি টিকিট কেনে। তার পর সেই টিকিট একটি বিশেষ সফ্‌টঅয়্যারের মাধ্যমে স্ক্যান করে আরও ২০০টি টিকিট ছাপায়। চার অপরাধীর এক জনের প্রিন্টের দোকান রয়েছে। সেখানেই এই কাণ্ডটি চলে।

পুলিশের দাবি, পুরো ব্যাপারটাই জয়মিনের মাথা থেকে বেরিয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচে টিকিটের ব্যাপক চাহিদা থাকবে ভেবেই ভুয়ো টিকিট বানানোর কথা মাথায় আসে। সে রাজবীর এবং ধ্রুমিলের সঙ্গে শলাপরামর্শ করে টিকিট স্ক্যান এবং ছাপানোর উদ্যোগ নেয়। তার জন্য একটি রঙিন প্রিন্টারও কেনা হয়। পুলিশ জানিয়েছে, নকল টিকিটগুলি দেখতে একদম আসলের মতো।

এর পর সমাজমাধ্যম থেকে বিভিন্ন ক্রিকেটপ্রেমী মানুষকে লক্ষ্য বানিয়ে টিকিট বিক্রির চেষ্টা করা হয়। দাম ক্রমশ বাড়তে থাকে। ২ হাজার থেকে ২০,০০০ পর্যন্ত দাম চাওয়া হয়। সূত্র মারফত মিনার দোকানে পুলিশ ঢুঁ মারতেই সব রহস্যের উদ্ঘাটন হয়। সঙ্গে সঙ্গে চার অপরাধীকে গ্রেফতার করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 India vs Pakistan tickets
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE