Advertisement
০২ মে ২০২৪
Rohit Sharma

রোহিতের ছক্কা মারার অনুপ্রেরণা কে? ৫৫৬ ছক্কার রহস্য ফাঁস করলেন ভারত অধিনায়ক নিজেই

ক্রিস গেলের রেকর্ড ভেঙে দিয়েছেন রোহিত শর্মা। এক দিনের ক্রিকেটে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড গড়েছেন তিনি। কে তাঁর অনুপ্রেরণা সে কথা ম্যাচের পর জানালেন রোহিত।

cricket

রোহিত শর্মা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১২:৪০
Share: Save:

ক্রিস গেলের রেকর্ড ভেঙে দিয়েছেন রোহিত শর্মা। এক দিনের ক্রিকেটে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড গড়েছেন তিনি। তার পরেই ভারতের অধিনায়ক জানালেন, গেলই তাঁর ছয় মারার অনুপ্রেরণা। পাশাপাশি কী ভাবে তিনি ছয় মারা রপ্ত করেছেন, সেটাও ভাগ করে নিলেন সমর্থকদের সঙ্গে।

বুধবার ৮১ বলে ১৩১ রানের ইনিংসে পাঁচটি ছক্কা মেরেছেন রোহিত। আন্তর্জাতিক ক্রিকেটে ৫৫৬টি ছয় হল তাঁর, যা গেলের থেকে এক বেশি। ৪৫৩টি ম্যাচে এই কীর্তি গড়েছেন রোহিত, যা গেলের থেকেও ৩০টি ম্যাচ কম।

বোর্ডের প্রকাশিত একটি ভিডিয়োয় রোহিত বলেছেন, “ইউনিভার্স বস হল ইউনিভার্স বস। ওর থেকেই ছয় মারা শিখেছি। বছরের পর বছর ধরে ওকে দেখেছি আমরা। মাঠে নামলেই মনে হত ছয় মারার মেশিন। আমাদের জার্সি নম্বরও এক (৪৫)। আমি নিশ্চিত যে ও খুব খুশি কারণ এক জন ৪৫ নম্বরই ওর রেকর্ড ভেঙেছে।” গেল টুইট করে অভিনন্দন জানিয়েছেন রোহিতকে।

দীর্ঘ দিন ধরে কী ভাবে ছয় মারা রপ্ত করলেন, সে সম্পর্কে রোহিতের ব্যাখ্যা, “ক্রিকেট খেলা শুরু করার সময় কখনও ভাবিনি যে কোনও দিন ছয় মারতে পারব। এতগুলো ছয়ের কথা না হয় ছেড়েই দিলাম। সত্যি বলতে এত বছর ধরে অনেক পরিশ্রম করতে হয়েছে। আমি নিজেকে নিয়ে খুশি। আমি এমন এক জন মানুষ যে নিজের কাজ নিয়ে কখনও সন্তুষ্ট হয় নয়। যা করছি সেটাই চালিয়ে যেতে চাই। ওটাই আমার ফোকাস। এই রেকর্ড স্রেফ খুশির একটা মুহূর্ত।”

আফগানিস্তানকে হারানো নিয়েও বেশ কিছু কথা বলেছেন রোহিত। তাঁর মতে, যে প্রতিপক্ষই হোক না কেন, ছোট ছোট জিনিসগুলির দিকে নজর রাখতে হবে। রোহিতের কথায়, “আফগানিস্তানের বিরুদ্ধে আমরা পরিস্থিতিটা বুঝতে পেরেছি। তাই ভাল খেলেছি। বোলাররা দারুণ বল করেছে। আফগানিস্তানকে ২৮০-র মধ্যে আটকে রাখা বড় কথা নয়। বিশেষত যেখানে উইকেট ব্যাট করার জন্যে আদর্শ ছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma ICC ODI World Cup 2023 Chris Gayle
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE