Advertisement
১৬ মে ২০২৪
ICC ODI World Cup 2023

১৫ ওভার বাকি থাকতেই আফগানদের বিরুদ্ধে জয়, নেপথ্যে কি নেট রান রেট? উত্তর দিল ভারতীয় দল

বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে ভারতের জয় এসেছে ১৫ ওভার বাকি থাকতেই, যা রান রেটে সুবিধা করে দিয়েছে। এই কারণেই কি দ্রুত গতিতে রান তুলেছে দল? কী বললেন বুমরা?

cricket

ভারতীয় দল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১০:৪৭
Share: Save:

বুধবার আফগানিস্তানকে আট উইকেটে হারিয়েছে ভারত। তার থেকেও বড় কথা, জয় এসেছে ১৫ ওভার বাকি থাকতেই, যা রান রেটে সুবিধা করে দিয়েছে ভারতকে। তারা উঠে এসেছে দ্বিতীয় স্থানে। ২৭৩ রান মাত্র ৩৫ ওভারেই তুলে দেয় ভারত। তবে রান রেট বাড়ানোর জন্যে দ্রুত গতিতে খেলার কথা অস্বীকার করেছেন যশপ্রীত বুমরা। ভারতীয় পেসারের মতে, এ রকম কোনও কথাই হয়নি দলের অন্দরে।

৮৪ বলে রোহিত শর্মার ১৩১ রানের সৌজন্যে আফগানিস্তানের বিরুদ্ধে রান তাড়া করতে অসুবিধা হয়নি ভারতের। নিজের ঘরের মাঠে অর্ধশতরান করেন বিরাট কোহলিও। ঈশান কিশনও নিজের মতো করে খেলেছেন। কিন্তু রোহিত যে অত দ্রুত গতিতে রান তুলবেন এটা অনেকেই বুঝতে পারেননি। বুমরার কথায়, স্বাভাবিক খেলাই খেলেছেন রোহিত।

ম্যাচের পর ভারতের পেসার বলেছেন, “আমরা মোটেই রান রেটের কথা ভেবে খেলিনি। প্রতিযোগিতার শুরুতে এ সব নিয়ে ভাবার মানেই নেই। তবে এটাও জানতাম না যে রোহিত শুরুটা এত ভাল করবে। প্রতিযোগিতার শুরুতে রান রেট নিয়ে কথা কোনও দিনই হয় না। ম্যাচটা জিতে আমরা প্রত্যেকে খুশি। জয়টাই এখন আসল ব্যাপার।”

বুমরা নিজেও বল হাতে সাফল্য পেয়েছেন। ৩৯ রানে ৪ উইকেট পেয়েছেন তিনি। নিজের পারফরম্যান্স নিয়ে তাঁর বক্তব্য, “আমি ফলাফল দেখে খেলি না। চার উইকেট নিয়েছি মানেই যে খুব খুশি হয়েছি তা নয়। অসাধারণ কোনও কাজ করে ফেলিনি। আমি নিজের প্রস্তুতির উপরে বিশ্বাস রাখি। নিজের ভাবনাচিন্তাগুলোকে ঠিকঠাক কাজে লাগানোর চেষ্টা করি। পিচ ভাল করে বুঝে নিয়ে সেই অনুযায়ী বল করার চেষ্টা করি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE