Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cricket South Africa

নতুন অধিনায়ক পেল দক্ষিণ আফ্রিকা, টি-টোয়েন্টি ক্রিকেটে কে দেবেন নেতৃত্ব?

গত মাসে সাদা বলের ক্রিকেটের নেতৃত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন বাভুমা। তিনি এখন টেস্ট দলের নেতৃত্বে। তাই টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য নতুন অধিনায়ক বেছে নিল ক্রিকেট সাউথ আফ্রিকা।

picture of South Africa Cricket Team

টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য নতুন অধিনায়ক বেছে নিল দক্ষিণ আফ্রিকা। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ২২:১৬
Share: Save:

টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য নতুন অধিনায়ক বেছে নিল দক্ষিণ আফ্রিকা। টেস্ট সিরিজ়ের পর ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ় থেকে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্বে দেবেন এডেন মার্করাম।

গত মাসে সীমিত ওভারের ক্রিকেটের নেতৃত্ব ইস্তফা দিয়েছিলেন টেম্বা বাভুমা। তাঁকে টেস্ট দলের অধিনায়ক করেছেন দক্ষিণ আফ্রিকার নির্বাচকরা। তাই সাদা বলের ক্রিকেটের জন্য নতুন অধিনায়ক বেছে নিতেই হত তাঁদের। সোমবার মার্করামকে টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য অধিনায়ক বেছে নেওয়া হয়েছে। অনূর্ধ্ব ১৯ পর্যায়ে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে মার্করামের। ২০১৪ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে অধিনায়ক ছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজ়ি ক্রিকেট লিগের দল সানরাইজার্স ইস্টার্ন কেপকে নেতৃত্ব দিয়ে চ্যাম্পিয়ন করেছেন। এক দিনের ক্রিকেটের জন্যও আগামী দিনে তাঁকে অধিনায়ক করা হতে পারে।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট সংস্থার ডিরেক্টর অফ ক্রিকেট এনোচ এনউই বলেছেন, ‘‘দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলের অধিনায়ক নির্বাচিত হওয়ার জন্য মার্করামকে অভিনন্দন। নেতৃত্বের বিষয়টি ওর পরিচিত। অনেক ক্ষেত্রে সফল নেতৃত্ব দিয়েছে। ও এমন এক জন আত্মবিশ্বাসী ক্রিকেটার, যার সফল হওয়ার জন্য সব রকম গুণ রয়েছে। সন্দেহ নেই দক্ষিণ আফ্রিকার ক্রিকেটকে পরবর্তী স্তরে নিয়ে যেতে সাহায্য করবে মার্করাম।’’

তিনি আরও বলেছেন, ‘‘গত দু’বছর দায়িত্ব পালন করা জন্য আমরা অভিনন্দন জানাতে চাই বাভুমাকেও। ও প্রশংসনীয় কাজ করেছে অধিনায়ক হিসাবে। এখন নতুন দায়িত্ব পালন করছে বাভুমা।’’ উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের জন্য দল বেছে নেওয়া হয়েছে। এই সিরিজ়ে কাগিসো রাবাডা এবং এনরিখ নোখিয়েকে বিশ্রাম দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket South Africa Aiden Markram T20I Captain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE