Advertisement
০৩ মে ২০২৪
Rishabh Pant

কত দিন মাঠের বাইরে থাকতে হবে ঋষভ পন্থকে, আভাস দিলেন চিকিৎসক

দুর্ঘটনার পর থেকেই ঋষভ পন্থকে নিয়ে শুরু হয়েছে জল্পনা। চোটের অভিঘাত দেখে অনেকেই বুঝতে পারছেন না কত দিন তাঁকে মাঠের বাইরে থাকতে হতে পারে। একটা আভাস দিলেন চিকিৎসক।

পন্থের চিকিৎসার জন্য গঠন করা হয়েছে চিকিৎসকদের একটি দল। প্রয়োজনে দিল্লিতে নিয়ে গিয়ে চিকিৎসা করানো হতে পারে।

পন্থের চিকিৎসার জন্য গঠন করা হয়েছে চিকিৎসকদের একটি দল। প্রয়োজনে দিল্লিতে নিয়ে গিয়ে চিকিৎসা করানো হতে পারে। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১৭:০১
Share: Save:

দেহরাদূনের হাসপাতালে ভর্তি থাকার ঋষভ পন্থের অবস্থা এখন অনেকটাই ভাল। কিন্তু গাড়ি দুর্ঘটনার পর তাঁর যে চোট লেগেছে, তা সারতে অনেকটাই সময় লাগতে পারে। এমনটাই জানা গিয়েছে হাসপাতাল সূত্রে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে খেলার সম্ভাবনা কার্যত নেই। এমনকি, আইপিএলও তাঁর কাছে অনিশ্চিত।

পন্থকে যে চিকিৎসক দল দেখছেন, সেই দলের এক সদস্য বলেছেন, “পন্থকে দেখছেন অস্থিশল্য বিভাগের ডাক্তার গৌরব গুপ্তা। প্রতিনিয়ত পন্থের শারীরিক অবস্থা কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে। পন্থ স্থিতিশীল রয়েছে। জীবনহানি জাতীয় কোনও ধরনের চোটে আপাতত ভুগছে। হাসপাতালে পন্থের সঙ্গে মা-ও রয়েছে।”

ক্রিকেটে ফিরতে কত দিন সময় লাগতে পারে পন্থের? হৃষিকেশ এমস-এর ক্রীড়াচোট বিভাগের ডাক্তার কামার আজম বলেছেন, “লিগামেন্টে যে ধরনের চোট রয়েছে, সেটা সারতে পন্থের অন্তত তিন থেকে ছ’মাস সময় লাগবে। যদি চোটের অভিঘাত গুরুতর হয়, তা হলে আরও বেশি সময় লাগবে। পূর্ণাঙ্গ চোটের রিপোর্ট পেলে তবেই সঠিক সময় বলা যাবে।” তবে এটা বলতে চাননি যে, চোট সারার পরেও পন্থ সম্পূর্ণ সুস্থ হয়ে ফিরতে পারবেন কিনা।

শনিবার ভারতীয় ক্রিকেটের এই উদীয়মান তারকার সঙ্গে দেখা করতে দেহরাদূন যান অনিল কপূর ও অনুপম খের। তাঁরা জানালেন ঋষভের বর্তমান অবস্থা। আগের তুলনায় ঋষভের পরিস্থিতি স্থিতিশীল। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তাঁরা বলেন, ‘‘আমরা দেখা করলাম ওর সঙ্গে, খুব হাসিয়েছি ওকে, এখন অবস্থা স্থিতিশীল। ওর পরিবারের সঙ্গেও দেখা করেছি আমরা। ও যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠে, প্রার্থনা করুন।’’

একেবারে ঋষভের অনুরাগী হয়ে হাসপাতালে যান তাঁরা। অনুপমের কথায়, ‘‘আমি ও অনিল অনুরাগী হয়েই যাই সেখানে। হাসপাতালের বাইরে দাঁড়িয়েছিলাম, মুখে মাস্ক থাকায় অনেকেই চিনতে পারেননি। শেষমেশ এক চিকিৎসক আমাদের চিনতে পেরে ভিতরে নিয়ে যান।’’

পন্থের শরীরের কোনও অংশই পুড়ে যায়নি। শরীরের কোনও হাড় ভাঙেনি তাঁর। পন্থের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরাও। পন্থের চিকিৎসার জন্য গঠন করা হয়েছে চিকিৎসকদের একটি দল। প্রয়োজনে দিল্লিতে নিয়ে গিয়ে চিকিৎসা করানো হতে পারে এই তরুণ ক্রিকেটারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant Car Accident doctor AIIMS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE