Advertisement
২৫ এপ্রিল ২০২৪
rohit sharma

India Vs New Zealand 2021: টেস্টে কোহলীর সহকারী হওয়ার ইঁদুর দৌড়ে দু’জনে, সেই রহাণের শুভেচ্ছা রোহিতকে

ওপেন করতে নেমে টেস্ট দলেও নিজের জায়গা পাকা করেছেন রোহিত। তাই কোহলীর সহ-অধিনায়ক হিসেবে বার বার উঠে এসেছে তাঁর নাম।

রোহিতকে শুভেচ্ছা রহাণের

রোহিতকে শুভেচ্ছা রহাণের ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২১ ১৬:১৪
Share: Save:

সদ্য টি২০ দলের অধিনায়ক হয়েছেন রোহিত শর্মা। এক দিনের দলের সহ-অধিনায়কও তিনি। অন্য দিকে আবার টেস্ট দলে বিরাট কোহলীর ডেপুটি অজিঙ্ক রহাণে। কিন্তু টেস্ট দলে সহ-অধিনায়ক হওয়ার জন্য সব সময় একটা প্রতিযোগিতা চলে তাঁদের মধ্যে। এ হেন রহাণে শুভেচ্ছা জানালেন রোহিতকে।

রবিবার নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হারিয়ে সিরিজ জিতেছে ভারত। অধিনায়ক হিসাবে প্রথম সিরিজে ১০০ শতাংশ সফল রোহিত। তাঁর এই কীর্তির পরেই শুভেচ্ছা বার্তা ভেসে এসেছে রহাণের তরফে। টুইট করে তিনি লেখেন, ‘সিরিজ জিতে দুরন্ত শুরুর জন্য রোহিতকে অভিনন্দন। এখনও অনেক জয় বাকি।’

ভারতীয় দলে বর্তমানে যে কয়েক জন সিনিয়র ক্রিকেটার রয়েছেন, তাঁদের মধ্যে অন্যতম রোহিত ও রহাণে। সাদা বলের ক্রিকেটে রোহিত অনেক বছর ধরে খেললেও টেস্ট দলে জায়গা পাকা করতে অনেক সময় লেগেছে। সেখানে টেস্ট দলে বহু বছর ধরে খেলছেন রহাণে। অন্য দিকে তাঁর আবার জায়গা হয় না সাদা বলের ক্রিকেটে। তাই দু’টি ফরম্যাটে বিরাটের ডেপুটি আলাদা।

এখন অবশ্য ছবিটা কিছুটা আলাদা। ওপেন করতে নেমে টেস্ট দলেও নিজের জায়গা পাকা করেছেন রোহিত। তাই কোহলীর সহ-অধিনায়ক হিসাবে বার বার উঠে এসেছে তাঁর নাম। কিন্তু রহাণের উপরেই আস্থা রেখেছে বোর্ড। কোহলী বিশ্রামে থাকায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে অধিনায়ক রহাণে। অন্য দিকে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিতকেও। অর্থাৎ আসন্ন সিরিজে একসঙ্গে খেলতে দেখা যাবে না রোহিত-রহাণেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE