Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2024

‘শত্রু’ পুজারার দ্বিশতরান, রঞ্জিতে মাঠে নামার জন্য ছটফট করছেন রাহানে

টেস্ট দলে জায়গা অনিশ্চিত হয়ে গিয়েছে। তার উপর পুজারা রঞ্জিতে বড় ইনিংস খেলে দলে ফেরার দাবি জোরালো করেছেন। চোট সারিয়ে মাঠে ফেরার জন্য তর সইছে না রাহানের।

picture of Ajinkya Rahane and Cheteshwar Pujara

(বাঁদিকে) অজিঙ্ক রাহানে এবং চেতেশ্বর পুজারা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৪:৫৩
Share: Save:

রঞ্জি ট্রফিতে অপরাজিত দ্বিশতরান করে টেস্ট দলে ফেরার দাবি জোরালো করেছেন চেতেশ্বর পুজারা। অথচ চোটের জন্য বিহারের বিরুদ্ধে খেলতেই পারেননি অজিঙ্ক রাহানে। ইংল্যান্ড সিরিজ়ের আগে রঞ্জি ট্রফিতেই মাঠে ফিরতে মরিয়া মুম্বইয়ের ব্যাটার।

জাতীয় নির্বাচকদের নকশায় টেস্ট দলে অনিশ্চিত হয়ে পড়েছেন দুই অভিজ্ঞ ব্যাটার। টেস্ট বিশ্বকাপ ফাইনালে পুজারা দলে ফিরেও আবার বাদ পড়েছেন। রাহানেও সুযোগ পাননি দক্ষিণ আফ্রিকা সফরের দলে। সামনেই ভারত-ইংল্যান্ড পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ়। তার আগে ঘরোয়া ক্রিকেটে নিজেকে আরও এক বার প্রমাণ করতে চাইছেন রাহানে।

অনুশীলনে চোট পাওয়ায় পাটনায় প্রথম রঞ্জি ম্যাচ খেলতে পারেননি। এখন তাঁর লক্ষ্য মুম্বইয়ের দ্বিতীয় ম্যাচেই মাঠে নামা। রাহানে জানেন জাতীয় দলে ফেরার জন্য রঞ্জিতে ভাল ইনিংস খেলতেই হবে তাঁকে। পুজারার সাফল্য চাপ আরও বাড়িয়েছে। তাই মাঠে নামার জন্য ছটফট করছেন। মুম্বই-বিহার ম্যাচের মাঝে রাহানে বলেছেন, ‘‘খেলার ব্যাপারে আমি খুব আবেগপ্রবণ। সে জন্যই দলের সঙ্গে পটনায় এসেছি। খেলা থেকে কখনও দূরে থাকতে চাই না। অনুশীলনের সময় ঘাড়ে হালকা চোট লেগেছিল। তাই বিহারের বিরুদ্ধে খেলার ঝুঁকি নিইনি। পরের রঞ্জি ম্যাচে অবশ্যই খেলব।’’

মুম্বই-বিহার রঞ্জি ম্যাচ দেখতে প্রচুর ক্রিকেটপ্রেমী মাঠে আসায় উচ্ছ্বসিত রাহানে। তিনি বলেছেন, ‘‘আমরা পটনায় দারুণ আতিথেয়তা পাচ্ছি। রঞ্জি ম্যাচে সাধারণত এত দর্শক দেখা যায় না। বিহারের মানুষের ক্রিকেটের প্রতি ভালবাসা দেখে দারুণ লাগছে। দর্শকেরা শুধু বিহারকে সমর্থন করছেন না। দু’দলকে সমান সমর্থন করছেন। ভাল ক্রিকেটের প্রশংসা করছেন তাঁরা। বিহারের মতো আমাদের মুম্বই দলও দর্শকদের দারুণ সমর্থন পাচ্ছে।’’

বিহারের ক্রিকেটপ্রেমীদের মতো বিহারের খাবারেরও প্রশংসা করেছেন রাহানে। ক্রিকেটজীবনে প্রথম বার বিহারে খেলতে এসে উচ্ছ্বসিত তিনি। তার মধ্যেও রয়েছে মাঠে নামতে না পারার আক্ষেপ। ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ় শুরু হতে যে কয়েক দিন বাকি আর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE