Advertisement
০৭ মে ২০২৪
Ajinkya Rahane

ভারতীয় দলে ফিরতে দলীপ ট্রফিকেই আঁকড়ে ধরতে চাইছেন রহাণে

খারাপ ছন্দের পর চোট। সময়টা ভাল যাচ্ছিল না রহাণের। ভারতীয় দল থেকেও ছিটকে যেতে হয়েছে। তাই দলীপ ট্রফিকে বাড়তি গুরুত্ব দিচ্ছেন ভারতীয় দলের প্রাক্তন সহ-অধিনায়ক।

দলীপ ট্রফিকে বিশেয গুরুত্ব দিচ্ছেন রহাণে।

দলীপ ট্রফিকে বিশেয গুরুত্ব দিচ্ছেন রহাণে। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ২০:৪৯
Share: Save:

ছন্দে না থাকায় ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়তে হয়েছে অজিঙ্ক রহাণেকে। আইপিএলের শেষ দিকেও চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন কলকাতা নাইট রাইডার্সের ব্যাটার। ভারতীয় টেস্ট দলের প্রাক্তন সহ-অধিনায়ক আবার ক্রিকেটে ফিরছেন দলীপ ট্রফিতে। পশ্চিমাঞ্চলকে নেতৃত্বও দেবেন তিনি।

টেস্ট দল থেকে চেতেশ্বর পুজারার সঙ্গেই বাদ পড়েছিলেন রহাণে। কাউন্টি ক্রিকেটে ভাল পারফরম্যান্সের সুবাদে পুজারা টেস্ট দলে ফিরলেও রহাণের সে সুযোগ হয়নি। তাই ভারতীয় দলে ফিরতে দলীপ ট্রফিকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন রহাণে। তিনি বলেছেন, ‘‘আমি নিজের পদ্ধতির উপর বিশ্বাস রাখি। আপাতত দলীপে ভাল খেলাই আমার লক্ষ্য। পশ্চিমাঞ্চলকে চ্যাম্পিয়ন করতে চাই। ভবিষ্যতে কী হবে, তা নিয়ে এখন ভাবতে চাইছি না। চোট সারিয়ে সবে মাঠে ফিরেছি। একটা একটা করে ম্যাচ নিয়ে ভাবতে চাইছি। ভবিষ্যত নিয়ে না ভেবে যেটা আমার হাতে রয়েছে, সেটাতেই মন দিতে চাইছি। আশা করছি ভাল পারফরম্যান্স করতে পারব।’’

দীর্ঘ দিন পর দলীপ ট্রফি খেলছেন রহাণে। ভারতীয় দলে ফেরার জন্য এই প্রতিযোগিতার পারফরম্যান্স কতটা গুরুত্বপূর্ণ? রহাণে বলেছেন, ‘‘২০০৯-১০ মরসুমে শেষ বার দলীপ খেলেছি। এটা আঞ্চলিক প্রতিযোগিতা। এই ধরনের প্রতিযোগিতা ক্রিকেটারদের কাছে বড় সুযোগ। আমি সব সময় ঘরোয়া ক্রিকেটকে গুরুত্ব দিয়ে এসেছি। সেটা র়ঞ্জি ট্রফি হোক বা দলীপ। দেশের সব অঞ্চলের সেরা ক্রিকেটাররা খেলছে এই প্রতিযোগিতায়। এটা অবশ্যই একটা ভাল দিক।’’

পৃথ্বী শ, শ্রেয়স আয়ার, রাহুল ত্রিপাঠি, যশস্বী জয়সওয়াল, জয়দেব উনদকাটের মতো ক্রিকেটাররা রয়েছেন পশ্চিমাঞ্চল দলে। দল নিয়ে খুশি রহাণে নিজের ব্যাটে রানের পাশাপাশি দলকেও চ্যাম্পিয়ন করতে চান। বৃহস্পতিবার রহাণেদের প্রথম প্রতিপক্ষ উত্তর-পূর্বাঞ্চল। একই দিনে পূর্বাঞ্চল নামবে উত্তরাঞ্চলের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ajinkya Rahane duleep trophy Indian Cricket team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE