Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Yuvraj Singh

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের আগে দুই ক্রিকেটারকে সম্মান জানাবে পঞ্জাব ক্রিকেট সংস্থা

যুবরাজ এবং হরভজনকে বিশেষ সম্মান জানানোর সিদ্ধান্ত নিয়েছে পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন। ভারতীয় ক্রিকেটে বিশেষ অবদানের জন্য মোহালি স্টেডিয়ামের দু’টি স্ট্যান্ডের নাম হবে তাঁদের নামে।

যুবরাজ এবং হরভজনকে সম্মানিত করবে পঞ্জাব ক্রিকেট সংস্থা।

যুবরাজ এবং হরভজনকে সম্মানিত করবে পঞ্জাব ক্রিকেট সংস্থা। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ১৮:৫৯
Share: Save:

যুবরাজ সিংহ এবং হরভজন সিংহকে বিশেষ সম্মান জানানোর সিদ্ধান্ত নিল পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন (পিসিএ)। ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ শুরুর দিনই দেশের হয়ে খেলা ঘরের দুই ক্রিকেটারকে সম্মানিত করবে তারা।

Advertisement

আগামী ২০ সেপ্টেম্বর মোহালিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং অস্ট্রেলিয়া। সে দিনই মাঠ ভর্তি দর্শকের উপস্থিতিতে স্টেডিয়ামের দু’টি স্ট্যান্ড যুবরাজ এবং হরভজনের নামে করা হবে। পিসিএ জানিয়েছে, আইএস বিন্দ্রা স্টেডিয়ামের বিখ্যাত টেরাস ব্লকের নতুন নাম হবে ভারতীয় দলের প্রাক্তন অফ স্পিনারের নামে। অন্য দিকে স্টেডিয়ামের নর্থ প্যাভিলিয়নের নামকরণ হবে প্রাক্তন বাঁহাতি অলরাউন্ডারের নামে।

পিসিএ সচিব দিলশের খন্না বলেছেন, ‘‘আমাদের এক্সিকিউটিভ কমিটি একটা ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছে। সভাপতি গুলজার ইন্দর চহালের নেতৃত্বে ঠিক করা হয়েছে, স্টেডিয়ামের টেরাস ব্লকের নাম হরভজন সিংহ এবং নর্থ প্যাভিলিয়ন যুবরাজ সিংহের নামে করা হবে। ওরা দু’জনেই পঞ্জাব ক্রিকেটের বিগ্রহ। আশা করব আমাদের এই সিদ্ধান্ত ভারতের ক্রিকেটপ্রেমীদের খুশি করবে। ওদের সম্মানিত করতে পেরে আমরাও আনন্দিত।’’ উল্লেখ্য, ১৯৯৪ সালে তৈরি স্টেডিয়ামে এখনও পর্যন্ত ১৪টি টেস্ট ম্যাচ, ২৫টি এক দিনের ম্যাচ এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ হয়েছে এখনও পর্যন্ত।

ভারতের হয়ে হরভজন ১০৩টি টেস্ট, ২৩৬টি এক দিনের ম্যাচ এবং ২৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর মোট ৭১১টি উইকেট রয়েছে। যুবরাজ দেশের হয়ে খেলেছেন ৪০টি টেস্ট, ৩০৪টি এক দিনের ম্যাচ এবং ৫৮টি টি-টোয়েন্টি ম্যাচ। আন্তর্জাতিক ক্রিকেটে ১১,৭৭৮ রান-সহ ১৪৮টি উইকেট রয়েছে তাঁর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.