Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Sanjiv Goenka

Andy Flower: সঞ্জীব গোয়েঙ্কার লখনউ দলের কোচ হলেন অ্যান্ডি ফ্লাওয়ার

গত দুই মরসুম ধরে পঞ্জাব কিংসের সহকারী কোচ হিসেবে কাজ করেছেন ফ্লাওয়ার। এই প্রথম পূর্ণ সময়ের কোচ হিসেবে দায়িত্ব নেবেন তিনি।

অ্যান্ডি ফ্লাওয়ার.

অ্যান্ডি ফ্লাওয়ার. ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২১ ১৮:৩২
Share: Save:

আইপিএল-এর নতুন দল লখনউ তাদের কোচ হিসেবে ঘোষণা করল অ্যান্ডি ফ্লাওয়ারের নাম। জিম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটার এবং অধিনায়কের নাম বেশ কিছু দিন ধরেই শোনা যাচ্ছিল। শুক্রবার সরকারি ভাবে তাঁর নাম ঘোষণা করা হল।

গত দুই মরসুম ধরে পঞ্জাব কিংসের সহকারী কোচ হিসেবে কাজ করেছেন ফ্লাওয়ার। এই প্রথম পূর্ণ সময়ের কোচ হিসেবে দায়িত্ব নেবেন তিনি। শোনা গিয়েছে, কেএল রাহুলকেও নাকি নিতে চলেছে লখনউ। সে ক্ষেত্রে আইপিএল-এ ফের জুটি বাঁধতে চলেছেন ফ্লাওয়ার এবং রাহুল।

লখনউ দলের মালিক কলকাতার শিল্পপতি সঞ্জীব গোয়েঙ্কা। তিনি এক বিবৃতিতে বলেছেন, ‘খেলোয়াড় এবং কোচ হিসেবে ক্রিকেটের ইতিহাসে অসামান্য অবদান রয়েছে অ্যান্ডির। ওঁর পেশাদারিত্বকে আমরা সম্মান করি। আশা করি দলের প্রতি আমাদের মতাদর্শ এবং মূল্যবোধকে সঙ্গে নিয়েই উনি কাজ করবেন।’

ফ্লাওয়ার নিজেও প্রচণ্ড উত্তেজিত। বলেছেন, ‘লখনউতে যোগ দিতে পেরে খুবই ভাল লাগছে। সুযোগ পেয়ে আপ্লুত। ১৯৯৩ সালে প্রথম বার ভারত সফরের পর থেকে এই দেশে খেলতে পেরে এবং কোচিং করাতে পেরে সম্মানিত বোধ করেছি। ক্রিকেটের প্রতি এখানকার সমর্থকদের ভালবাসার কোনও তুলনা নেই।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sanjiv Goenka Andy Flower IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE