Advertisement
০৩ মার্চ ২০২৪
RCB

গম্ভীরদের ছাঁটাই করা কোচকেই দায়িত্ব দিলেন বিরাটেরা, ট্রফি জিততে ভরসা অ্যান্ডি ফ্লাওয়ার

লখনউ সুপার জায়ান্টসের কোচ ছিলেন অ্যান্ডি ফ্লাওয়ার। কিন্তু তাঁকে ছেঁটে ফেলেছেন গম্ভীরেরা। সেই ফ্লাওয়ারকেই দায়িত্ব দিল বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

gautam gambhir

গৌতম গম্ভীর এবং বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ১১:৪৫
Share: Save:

গৌতম গম্ভীরদের দলের বাতিল কোচকে দায়িত্ব দিল বিরাট কোহলিদের দল। লখনউ সুপার জায়ান্টসের ডিরেক্টর অফ ক্রিকেট ছিলেন অ্যান্ডি ফ্লাওয়ার। তাঁকে ছেঁটে ফেলেছেন গম্ভীরেরা। সেই ফ্লাওয়ারকেই কোচ হিসাবে দায়িত্ব দিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তারা ইতিমধ্যেই ডিরেক্টর অফ ক্রিকেট মাইক হেসনকে ছেঁটে ফেলেছে।

এই বছর ৩১ অগস্ট পর্যন্ত চুক্তি ছিল হেসনের সঙ্গে। তা আর বৃদ্ধি করা হল না। রাখা হবে না তাঁর কোচ সঞ্জয় বাঙ্গারকেও। কোচ হিসাবে দায়িত্ব দেওয়া হল ফ্লাওয়ারকে। লখনউ তাঁকে ছেঁটে ফেলার পরেও জ়িম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটারকে আইপিএলে অন্য দলে দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছিল। রাজস্থান রয়্যালস তাঁর সঙ্গে কথা বলেছিল বলেও জানা যায়। কিন্তু আগামী বছর ফ্লাওয়ারকে কোচ করল আরসিবি। ফ্লাওয়ারের সঙ্গে বিরাটদের দলে দেখা যেতে পারে এবি ডিভিলিয়ার্সকে। মেন্টর হিসাবে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ককে ফিরিয়ে আনতে পারে আরসিবি।

লখনউ ইতিমধ্যেই জাস্টিন ল্যাঙ্গারকে কোচ করেছে। অস্ট্রেলিয়ার প্রাক্তন কোচকে আনার ব্যাপারে মুখ্য ভূমিকা নিয়েছেন দলের মেন্টর গম্ভীর। অতীতে ল্যাঙ্গারের অধীনে ক্রিকেটের বেশ কিছু কৌশল শিখেছিলেন তিনি। জানতেন ল্যাঙ্গার দলে কতটা প্রভাব ফেলতে পারেন। সে কারণেই লখনউকে ট্রফি জেতাতে দলে নিয়ে এলেন তাঁকে।

আরসিবি দলে যদিও বিরাটের সঙ্গে হেসন এবং বাঙ্গারের সম্পর্ক ভাল বলে শোনা যায়। বাঙ্গার এক সময় ভারতীয় দলের ব্যাটিং কোচ ছিলেন। ফর্ম হারানো বিরাটকে ব্যক্তিগত ভাবে অনুশীলনও করিয়েছিলেন তিনি। সেই কোচকেই ছেঁটে ফেলল আরসিবি। যদিও বোলিং কোচ অ্যাডাম গ্রিফিথকে রেখে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE