Advertisement
০১ মে ২০২৪
Shakib Al Hasan

Asia Cup 2022: বাংলাদেশ ‘সহজ প্রতিপক্ষ’, শাকিবদের মুখোমুখি হওয়ার আগে কী বলছেন রশিদ

শ্রীলঙ্কা অধিনায়ক শনকা বাংলাদেশকে ‘সহজ প্রতিপক্ষ’ বলেছেন। তাঁর সঙ্গে সহমত নন রশিদ। কোনও প্রতিপক্ষকেই হালকা ভাবে নিতে নারাজ আফগান স্পিনার।

শাকিবের জন্যই বাংলাদেশকে গুরুত্ব দিচ্ছেন রশিদ।

শাকিবের জন্যই বাংলাদেশকে গুরুত্ব দিচ্ছেন রশিদ। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ১৪:২১
Share: Save:

শ্রীলঙ্কাকে হারানোর পর এ বার সামনে বাংলাদেশ। শাকিব আল হাসানের দলকে হারিয়ে এশিয়া কাপের শেষ চারে জায়গা পাকা করতে চান মহম্মদ নবিরা। প্রথম ম্যাচের জয় আত্মবিশ্বাস দিলেও শাকিবদের সমীহ করছেন রশিদ খান। শ্রীলঙ্কা অধিনায়কের বক্তব্যের সঙ্গে এক মত নন তিনি।

আফগানিস্তানের কাছে হারের পর শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনকা বলেছেন, ‘‘বাংলাদেশ সহজ প্রতিপক্ষ।’’ শ্রীলঙ্কা অধিনায়কের সঙ্গে সহমত নন রশিদ। আফগান লেগ স্পিনারের সাফ কথা, ‘‘বাংলাদেশকে সহজ ভাবে নেওয়ার কোনও মানেই হয় না। প্রতিপক্ষ শক্তিশালী না দুর্বল, তা ভেবে আমরা মাঠে নামি না। ক্রিকেটে এ ভাবে চিহ্নিত করা যায় না কোনও দলকে। কারণ ম্যাচের ফলাফল আমরা কেউ নিয়ন্ত্রণ করতে পারি না। আমাদের কাছে সব প্রতিপক্ষই কঠিন। আমরা সব সময় প্রতিপক্ষকে গুরুত্ব দিতে পছন্দ করি। সেই মতো নিজেদের প্রস্তুত করি। হংকং বা ভারতের সঙ্গে খেললেও আমাদের এই মানসিকতার কোনও পরিবর্তন হবে না।’’

বাংলাদেশকে কেন এত সমীহ করছেন? আফগান লেগ স্পিনারের মতে শাকিব-সহ বাংলাদেশকে সমীহ না করা বোকামি। রশিদ বলেছেন, ‘‘শাকিবের উপস্থিতিই বাংলাদেশের ক্রিকেটারদের চাঙ্গা করে দেয়। শারজায় আমরা নতুন পরিবেশে খেলব। শাকিব অধিনায়ক। বাংলাদেশের সব থেকে অভিজ্ঞ ক্রিকেটার। ও বড় পার্থক্য গড়ে দিতে পারে। আমরা অবশ্য নিজেদের ক্রিকেটেই বেশি গুরুত্ব দিচ্ছি। খেলোয়াড়ি মানসিকতা নিয়েই মাঠে নামব। আমাদের কী কাজ, সেটা আমরা জানি। জয়-পরাজয় নিয়ে ভেবে নিজেদের চাপে ফেলতে চাইছি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE