Advertisement
০৪ মে ২০২৪
Shaheen Afridi

Asia Cup 2022: টি-টোয়েন্টি বিশ্বকাপে সুস্থ শাহিনকে পেতে কী সিদ্ধান্ত নিল পিসিবি

শ্রীলঙ্কা সফরে পাওয়া ডান হাঁটুর চোট ভোগাচ্ছে শাহিনকে। দলের সঙ্গে রেখে সুস্থ করে তোলা সম্ভব হয়নি। এশিয়া কাপেও খেলতে পারছেন না তিনি।

চিকিৎসার জন্য শাহিনকে লন্ডন পাঠাচ্ছে পিসিবি।

চিকিৎসার জন্য শাহিনকে লন্ডন পাঠাচ্ছে পিসিবি। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ১৩:৫৯
Share: Save:

চিকিৎসার জন্য শাহিন আফ্রিদিকে লন্ডনে পাঠাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে ডান পায়ের হাঁটুতে চোট পান বাঁহাতি জোরে বোলার। চোটের জন্য শাহিন খেলতে পারছেন না এশিয়া কাপেও।

বাবর আজমদের সঙ্গে শাহিন রয়েছেন দুবাইয়ে। সেখান থেকেই তিনি লন্ডন যাবেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাঁকে সম্পূর্ণ সুস্থ করে তুলতে চাইছেন পাকিস্তানের ক্রিকেট কর্তারা। পিসিবির তরফে জানানো হয়েছে, ‘লন্ডনে শাহিনের পরবর্তী চিকিৎসা চলবে। পিসিবির মেডিক্যাল বোর্ডের সদস্যরা বিষয়টি তদারকি করবেন। লন্ডনে চিকিৎসক ইমতিয়াজ আহমেদ এবং জাফর ইকবালের তত্ত্বাবধানে থাকবে শাহিন। ২০১৬ সাল থেকে ইমতিয়াজ কুইন্স পার্ক রেঞ্জার্স ফুটবল ক্লাবের মেডিক্যাল বোর্ডের প্রধান। ২০১৫ সাল থেকে জাফর ক্রিস্টাল প্যালেস ফুটবল ক্লাবের মেডিক্যাল কমিটির প্রধান। চিকিৎসা পরামর্শদাতা হিসাবে দু’জনেই যুক্ত পিসিবির সঙ্গে। আশা করা হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবে শাহিন। প্রতিযোগিতামূলক ক্রিকেটে শাহিনের ফেরা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে পিসিবির মেডিক্যাল বোর্ড।’’

মনে করা হয়েছিল শাহিন সুস্থ হয়ে এশিয়া কাপে খেলতে পারবেন। তাই তাঁকে দলে রাখেন পাকিস্তানের নির্বাচকরা। কিন্তু সুস্থ না হওয়ায় এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন ২২ বছরের পাক বোলার। অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ। অস্ট্রেলিয়ার উইকেটে ওই প্রতিযোগিতায় শাহিনকে প্রয়োজন পাকিস্তানের। তিনি পাকিস্তানের জোরে বোলিং আক্রমণের অন্যতম ভরসা। বিশ্বকাপের আগে তাঁকে সুস্থ করতেই চিকিৎসার জন্য লন্ডন পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন পিসিবি কর্তারা।

এশিয়া কাপের আগে নেদারল্যান্ডস সফরের দলেও শাহিনকে রাখেন পাক নির্বাচকরা। তা নিয়ে বিতর্কও তৈরি হয়। সে সময় পাক অধিনায়ক বাবর জানান, দলের মেডিক্যাল টিম যাতে প্রতিদিন শাহিনের চোটের পরিস্থিতির উপর নজর রাখতে পারে, সে জন্যই তাঁকে দলের সঙ্গে রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE