Advertisement
১১ মে ২০২৪
Asia Cup 2022

দোষ স্বীকার করেও পার পেলেন না! শাস্তি পাক-আফগান ম্যাচে মারামারিতে জড়ানো আসিফ, ফরিদের

পাকিস্তান-আফগানিস্তান ম্যাচে ঝামেলায় জড়িয়ে শাস্তি পেলেন আসিফ এবং ফরিদ। ম্যাচ রেফারির সামনে দু’জনেই নিজেদের দোষ স্বীকার করে নিয়েছেন। তাঁদের কী শাস্তি দল আইসিসি।

পাক-আফগান ম্যাচে আসিফ-ফরিদের মারামারির সেই মুহুর্ত।

পাক-আফগান ম্যাচে আসিফ-ফরিদের মারামারির সেই মুহুর্ত। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২২ ১৫:৩৫
Share: Save:

আইসিসি শাস্তি দিল পাকিস্তানের আসিফ আলি এবং আফগানিস্তানের ফরিদ আহমেদকে। দুই ক্রিকেটারেরই ২৫ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে। তাঁদের সতর্কও করে দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। তাঁরা লেভেল ওয়ান পর্যায়ের অপরাধ করেছেন বলে জানানো হয়েছে।

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে বিবাদে জড়ান দুই ক্রিকেটার। মাঠের উত্তেজনার আঁচ ছড়ায় গ্যালারিতেও। আম্পায়ারদের রিপোর্টের ভিত্তিতে দুই ক্রিকেটারকে ডেকে পাঠান ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট। শুনানিতে আসিফ এবং ফরিদ নিজেদের দোষ স্বীকার করে নেন। আইসিসির আদর্শ আচরণবিধির ২.৬ ধারা ভঙ্গ করেছেন পাকিস্তানের আসিফ। অর্থাৎ, আন্তর্জাতিক ম্যাচে প্রতিপক্ষ দলের ক্রিকেটারের সঙ্গে অপমানজনক এবং আপত্তিজনক আচরণ, অঙ্গভঙ্গি করেছেন তিনি। তাঁর আফগানিস্তানের ফরিদ ভঙ্গ করেছেন আইসিসির আদর্শ আচরণবিধির ২.১.১২ ধারা। অর্থাৎ, ম্যাচ চলাকালীন কোনও ক্রিকেটার, আম্পায়ার বা অন্য কোনও কর্মীর সঙ্গে শারীরিক সংঘর্ষে জড়ানোর মতো পরিস্থিতি তৈরি করেছেন।

উল্লেখ্য, পাকিস্তানের ইনিংসের ১৯তম ওভারে গন্ডগোলের শুরু। ফরিদের পঞ্চম বলে হুক করে ছয় মারতে গিয়েছিলেন আসিফ। কিন্তু সেই বল ক্যাচ ধরে নেন করিম জনত। আসিফ আউট হতেই তাঁর সামনে গিয়ে ঘুসি মারতে যান ফরিদ। তাতেই রেগে যান আসিফ। তিনিও ব্যাট উঁচিয়ে তাঁকে মারার ইঙ্গিত করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2022 Asif Ali Fareed Ahmad ICC Fine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE