Advertisement
০২ মে ২০২৪
Avesh Khan

এশিয়া কাপে ভারতের জয়যাত্রা অব্যাহত, সুপার ফোরের আগে কাঁটা শুধু আবেশ খানের ‘হাফ সেঞ্চুরি’!

এশিয়া কাপের গ্রুপ পর্বে মসৃণ জয় তুলে নিল ভারত। পাকিস্তানের পর হংকংকেও হারাল তারা। কিন্তু দুই ম্যাচেই রান দিলেন আবেশ। সুপার ফোরে রোহিতের চিন্তা হয়ে রইলেন তিনি।

আবেশ খান একাই দিলেন ৫৩ রান।

আবেশ খান একাই দিলেন ৫৩ রান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ২৩:৩৬
Share: Save:

বিপক্ষে হংকং। এশিয়া কাপে অন্যতম সহজ প্রতিপক্ষকে হারাতে পুরো ৪০ ওভার ক্রিকেট খেলতে হবে, সেটাই আশা করেননি অনেক সমর্থক। কিন্তু সেই হংকংয়ের ১০টি উইকেটই তুলতে পারল না ভারত। আবেশ খান একাই দিলেন ৫৩ রান। বল হাতে হাফসেঞ্চুরি করে দিলেন তিনি।

বুধবার পাঁচ বোলার নিয়ে খেলতে নেমেছিল ভারত। আবেশদের কাছে সুযোগ ছিল ছোট দলের বিরুদ্ধে নিজেদের প্রমাণ করার। বিপক্ষকে দুমড়ে মুচড়ে দেওয়ার সুযোগ ছিল। কিন্তু আবেশ চার ওভারে দিলেন ৫৩ রান। নিলেন একটি উইকেট। অর্শদীপ সিংহ চার ওভারে ৪৪ রান দিলেন। তিনি একটি উইকেট নেন। পাকিস্তানের বিরুদ্ধে আবেশের ওভারই শেষ করাতে পারেননি রোহিত শর্মা। সেই ম্যাচে দু’ওভার বল করেন আবেশ। দেন ১৯ রান। ফখর জমানের উইকেট নিয়েছিলেন তিনি। সেই ম্যাচে হার্দিক পাণ্ড্য থাকায় পুরো ওভার বল করাতে হয়নি আবেশকে। বুধবার সেই সুযোগ ছিল না। আবেশ পুরো চার ওভার বল করলেন এবং ৫৩ রান দিলেন। হংকংয়ের অনামি ব্যাটাররা তাঁর বল বার বার বাউন্ডারিতে পাঠালেন।

এশিয়া কাপে ভারতের কাঁটা হয়ে রইলেন বোলার আবেশ। সুপার ফোরে লড়াই আরও কঠিন হবে। সেখানে আবেশ এই ভাবে রান দিলে বাকি দলগুলি যে ভারতকে ছেড়ে দেবে না তা বলাই যায়। পাকিস্তান বদলা নেওয়ার চেষ্টা করবে। আফগানিস্তানও যে সহজ প্রতিপক্ষ নয় তা গ্রুপ পর্বেই বুঝিয়ে দিয়েছেন রশিদ খানরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Avesh Khan Team India Asia Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE