Advertisement
১৫ জুলাই ২০২৪
Bangladesh Cricket

বাংলাদেশ দলে ক’জন বোলার আছে? হঠাৎ তৈরি হওয়া বিতর্ক নিয়ে টসের সময় মুখ খুললেন শাকিব

কোন দলে কত জন ভাল বোলার আছে, তা নিয়ে কথা কাটাকাটি চলছিল বাংলাদেশ এবং শ্রীলঙ্কা দলের মধ্যে। বৃহস্পতিবার টসের সময় সেই বিষয়ে মুখ খুললেন শাকিব। জানিয়ে দিলেন দলের মধ্যে এই ব্যাপারে কথাই হয়নি।

টসের সময় কী বললেন শাকিব?

টসের সময় কী বললেন শাকিব? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ১৯:৪৫
Share: Save:

সুপার ফোরে যেতে হলে বুধবারের ম্যাচ জিততেই হবে। বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচের এমন পরিস্থিতিতে দুই দলের মধ্যে বাক্‌যুদ্ধ শুরু হয়ে গিয়েছিল আগেই। দুই দলের পক্ষ থেকেই একে অপরকে আক্রমণ করা হচ্ছিল। টসের সময় সেই বিষয় নিয়ে প্রশ্ন করা হয় বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসানকে। উত্তরে শাকিব জানান, এই বিষয় নিয়ে কথাই হয়নি দলে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টস হেরে গিয়েছে বাংলাদেশ। তারা প্রথমে ব্যাট করবে। টসের সময় শাকিব বলেন, “আমরাও প্রথমে বল করতে চেয়েছিলাম, কিন্তু সেটা তো আমাদের হাতে নেই। আফগানিস্তানের বিরুদ্ধে আমরা ব্যাট করতে পারিনি। কিন্তু আজকে অন্য দিন। আশা করি দিনটা আমাদের হবে। ভাল ক্রিকেট খেলতে চাই। সাংবাদিক বৈঠকে কী কথা হয়েছে তা নিয়ে আমরা দলের মধ্যে ভাবছি না।”

আফগানিস্তানের বিরুদ্ধে হেরে যায় বাংলাদেশ। শ্রীলঙ্কাকেও হারিয়ে দিয়েছে আফগানিস্তান। গ্রুপ ‘বি’-র যা অবস্থা তাতে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে যে জিতবে সেই চলে যাবে পরের পর্বে। সেই ম্যাচের আগে শনাকা বলেছিলেন, “আফগানিস্তানের বোলিং আক্রমণ বিশ্বমানের। বাংলাদেশের মুস্তাফিজুর বেশ ভাল বোলার। শাকিব বিশ্বমানের ক্রিকেটার। ওরা দু’জন ছাড়া বাংলাদেশ দলে আর কোনও বিশ্বমানের বোলার নেই। আমাদের গ্রুপে আফগানিস্তান তুলনায় কঠিন প্রতিপক্ষ। বাংলাদেশ প্রতিপক্ষ হিসাবে সহজ।”

শনাকার কথার উত্তরে বাংলাদেশের মেহেদি হাসান বলেছিলেন, ‘‘কোনও দল ভাল বা খারাপ, এমন কিছু বলতে চাইছি না। মাঠেই বোঝা যাবে কারা ভাল, কারা খারাপ। ভাল দলও তাদের খারাপ দিনে হেরে যেতে পারে। আবার দুর্বল দল ভাল খেলে জিততে পারে।’’ তিনি আরও বলেছিলেন, ‘‘মাঠে খেলা হবে। যারা ভাল খেলবে, তারাই জিতবে। আমরা কতটা ভাল দল সেটা মাঠে নেমে প্রমাণ করতে চাই। আগে থেকে কিছু ধরে নেওয়ার থেকে মাঠে ভাল খেলাটাই আমার কাছে গুরুত্বপূর্ণ।’’

শ্রীলঙ্কার বিরুদ্ধে নামার আগে সাংবাদিক বৈঠকে মাহমুদ বলেন, “শনাকা কেন এমন বলেছে জানি না। শুনলাম ও বলেছে শাকিব আর মুস্তাফিজুর ছাড়া আমাদের দলে কোনও বোলার নেই। আমি তো শ্রীলঙ্কা দলে কোনও বোলারই দেখতে পাচ্ছি না। আমাদের তাও অন্তত দু’জন আছে। ওদের দলে শাকিব, মুস্তাফিজুরের মাপের কোনও বোলারই নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket Shakib Al Hasan Asia Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE