Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Asia Cup 2022

Asia Cup 2022: রশিদ, মুজিবের হাতে শেষ বাংলাদেশ, শারজায় শাকিবদের ব্যাটিং বিপর্যয়

রানেই শেষ বাংলাদেশের ইনিংস। দুই আফগান স্পিনার মুজিব এবং রশিদের সামনে কার্যত আত্মসমর্পণ করলেন শাকিবের দলের উপরের দিকের ব্যাটাররা।

বাংলাদেশের ইনিংস ভাঙলেন মুজিব উর।

বাংলাদেশের ইনিংস ভাঙলেন মুজিব উর। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ২১:১৪
Share: Save:

টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের হতশ্রী পারফরম্যান্স অব্যাহত রইল এশিয়া কাপেও। আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচেই ব্যাটিং বিপর্যয় শাবিক আল হাসানের দলের। আফগানিস্তানের সামনে জয়ের জন্য ১২৮ রানের লক্ষ্য রাখলেন শাকিবরা।

আফগান স্পিনারদের সামলাতেই পারলেন না বাংলাদেশের ব্যাটাররা। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন শাকিব। কিন্তু দুই স্পিনার মুজিব উর রহমান এবং রশিদ খানের বোলিংয়ের সামনে তাসের ঘরের মতোই ভেঙে পড়ল বাংলাদেশের ইনিংস। বাংলাদেশের কোনও ব্যাটারকেই স্বস্তিতে দেখাল না শারজার ২২ গজে। দ্বিতীয় ওভার থেকেই বাংলাদেশের ব্যাটাররা একে একে সাজঘরে ফিরতে শুরু করলেন। দুই ওপেনার মহম্মদ নইম (৬) এবং আনামুল হক (৫) শুরুতেই আউট হলেন। তিন নম্বরে নেমে সুবিধা করতে পারলেন শাকিবও (১১)। তাঁদের তিন জনকেই আউট করলেন মুজিব। চার এবং পাঁচ নম্বরে নামা মুশফিকুর রহিম (১) এবং আফিফ হোসেনকে (১২) সাজঘরে ফেরালেন রশিদ। ৫৩ রানে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ কার্যত লড়াই থেকেই ছিটকে যায়।

বড় লজ্জার হাত থেকে বাংলাদেশকে বাঁচালেন মাহমুদুল্লাহ এবং মোসাদ্দেক হোসেন। তাঁদের ষষ্ঠ উইকেটের জুটিতে উঠল গুরুত্বপূর্ণ ৩৬ রান। রশিদের বলে মাহমুদুল্লাহ আউট হওয়ার আগে করলেন ২৭ বলে ২৫ রান। আগ্রাসী মেজাজে ছিলেন মোসাদ্দেক। তাঁর ৩০ বলে ৪৮ রানের অপরাজিত ইনিংসে ভর করে লড়াই করার মতো জায়গায় পৌঁছায় বাংলাদেশ। শেষ পর্যন্ত বাংলাদেশ করল ৭ উইকেটে ১২৭ রান।

আফগানিস্তানের অফ এবং লেগ স্পিনার জুটির বল বুঝতেই পারলেন না বাংলাদেশের ব্যাটাররা। মুজিব ১৬ রান দিয়ে ৩ উইকেট নিলেন। রশিদের ৩ উইকেট এল ২২ রানে। আফগান অধিনায়ক মহম্মদ নবি বেশ ভাল নেতৃত্ব দিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2022 Bangladesh Afghanistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE