Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Shoaib Akhtar

Asia Cup 2022: ১৯টা ডট বল! শোয়েবের রোষে বাবর, প্রশ্নে রোহিতের প্রথম একাদশও

দু’দলের প্রথম একাদশ নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন শোয়েব আখতার। সরাসরি বলেছেন, বাবর-রোহিতরা খারাপ সিদ্ধান্ত নিয়েছেন। খুশি নন বাবর ওপেন করায়।

বাবরের ওপেন করা পছন্দ নয় শোয়েবের।

বাবরের ওপেন করা পছন্দ নয় শোয়েবের। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ১৩:৪০
Share: Save:

ভারতের কাছে পাকিস্তান হারতেই শুরু হয়ে গেল সমালোচনা। পাকিস্তানের ব্যাটিং অর্ডার এবং প্রথম একাদশ নিয়ে খুশি নন শোয়েব আখতার। প্রাক্তন জোরে বোলার প্রশ্ন তুলেছেন ভারতের প্রথম একাদশ নিয়েও।

বাবর আজমকে চেনা ছন্দে দেখা যায়নি রবিবারের ম্যাচে। ভারতের দুই জোরে বোলার ভুবনেশ্বর কুমার এবং অর্শদীপ সিংহের বিরুদ্ধে অস্বস্তিতে ছিলেন ওপেনার বাবর। পাকিস্তানের অন্য ওপেনার মহম্মদ রিজওয়ানও চেনা আগ্রাসী ব্যাটিং করতে পারেননি। ফলে শুরুর পাওয়ার প্লে তেমন কাজে লাগাতে পারেনি পাকিস্তান। বাবরদের পরাজয়ের অন্যতম কারণ হিসাবে শুরুর ব্যর্থতাকে চিহ্নিত করেছেন শোয়েব। প্রশ্ন তুলেছেন বাবরের ইনিংস ওপেন করা নিয়েও।

ইনিংসের শুরুর ওভারগুলোয় পাক ব্যাটাররা প্রচুর ডট বল খেলায় ক্ষুব্ধ শোয়েব। তিনি বলেছেন, ‘‘রিজওয়ান বল প্রতি রান নিলে আর কী হবে! প্রথম ছয় ওভারে ১৯টা ডট বল! এত বেশি ডট খেলা মানে তো নিজেদেরই সমস্যায় ফেলে দেওয়া।’’ শোয়েবের মতে, বাবর পাকিস্তানের শুধু অধিনায়কই নন সেরা ব্যাটারও। ইনিংস শুরু না করে বাবরের তিন নম্বরে ব্যাট করা উচিত।

নিজের ইউটিউব চ্যানেলে মতামত প্রকাশ করেছেন শোয়েব। তাঁর বক্তব্য, শুরুতেই বাবর আউট হয়ে গেলে গোটা দলের উপর চাপ তৈরি হতে পারে। তার থেকে বাবর তিন নম্বরে ব্যাট করলেই ভাল। তাতে বাবর আরও স্বচ্ছন্দে খেলতে পারবেন। ইফতিকার আহমেদকে পাকিস্তান চার নম্বরে ব্যাট করতে পাঠানোয় বিস্মিত তিনি। ভারতের প্রথম একাদশ নিয়েও প্রশ্ন তুলেছেন শোয়েব। তার প্রশ্ন, ‘‘ঋষভ পন্থকে না নিয়ে কী ভাবে দীনেশ কার্তিক প্রথম একাদশে আসতে পারে?’’

দু’দলের প্রথম একাদশ নিয়ে শোয়েব বলেছেন, ‘‘দুই অধিনায়কই সঠিক প্রথম একাদশ বেছে নিতে পারেনি। ভুল দল বেছেছে ওরা। খারাপ সিদ্ধান্ত। এক জন পন্থকে দলে রাখল না। আর এক জন ইফতিকারকে চার নম্বরে ব্যাট করতে পাঠাল। অনেক বার বলেছি, বাবরের ওপেন করা ঠিক নয়। ওর ওপেন করাই উচিত হয়নি। তিন নম্বরে নেমে শেষ পর্যন্ত উইকেটে থেকে দলের ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে পারত। কেন ভারতের বিরুদ্ধে ওপেন করতে গেল!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE