Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

Asia Cup 2022: আর কত দিন! পাকিস্তানের বিরুদ্ধে কোহলী-রোহিতের ব্যাটিংয়ে ক্ষুব্ধ গাওস্কর

বিরাট কোহলী ও রোহিত শর্মা যে ভাবে আউট হয়েছেন তা মেনে নিতে পারছেন না সুনীল গাওস্কর। দুই ব্যাটারের উপর ক্ষুব্ধ তিনি।

সুনীল গাওস্কর।

সুনীল গাওস্কর। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ১২:২৯
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে ভারত জিতলেও খুশি হতে পারছেন না সুনীল গাওস্কর। দলের প্রধান দুই ব্যাটার বিরাট কোহলী ও রোহিত শর্মার উপর ক্ষুব্ধ তিনি। ক্রিজে বেশ কিছু ক্ষণ কাটানোর পরেও যে ভাবে তাঁরা আউট হয়েছেন, তা মেনে নিতে পারছেন না ভারতের প্রাক্তন ক্রিকেটার। গাওস্করের প্রশ্ন, আর কত দিন এ ভাবে দায়িত্বজ্ঞানহীন শট খেলে আউট হবেন কোহলী-রোহিত।

লোকেশ রাহুল আউট হওয়ার পরে পাকিস্তানের বিরুদ্ধে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব ছিল কোহলী-রোহিতের। কিন্তু ছ’বলের ব্যবধানে নিজেদের উইকেট দিয়ে আসেন তাঁরা। পাকিস্তানের বাঁ হাতি স্পিনার মহম্মদ নওয়াজকে বড় শট মারতে গিয়ে লং অফে আউট হন দু’জনেই। কোহলী-রোহিতের মতো অভিজ্ঞ ক্রিকেটারের আউট হওয়ার ধরনে বিরক্ত গাওস্কর।

ম্যাচ শেষে গাওস্কর বলেন, ‘‘কোহলী আর রোহিতের কাছে সুযোগ ছিল। ওরা রান করছিল। ওই সময় বড় শট খেলার কোনও দরকার ছিল না। ওদের অন্তত ৭০-৮০ রান পর্যন্ত সাবধানে খেলা উচিত ছিল। তার পরে না হয় হাত খুলত। ওরা পর পর আউট হয়ে যাওয়ায় পরের ব্যাটাররা চাপে পড়ে গিয়েছিল। আর কত দিন এ রকম দায়িত্বজ্ঞানহীন শটে আউট হবে ওরা।’’

কোহলীকে নিয়ে বেশি চিন্তিত গাওস্কর। গত আইপিএলে কোহলীর আউট হওয়ার ধরন দেখে তিনি বলেছিলেন, ভাগ্য সঙ্গ দিচ্ছে না। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে ভাগ্য কোহলীর সঙ্গে ছিল। তার পরেও তিনি বড় রান করতে পারেননি। এতেই হতাশ গাওস্কর। তিনি বলেন, ‘‘পাকিস্তানের বিরুদ্ধে কোহলী ভাগ্যের অনেক সঙ্গ পেয়েছে। ওর ক্যাচ পড়েছে। ব্যাটের কানায় লেগে ছক্কা হয়েছে। অনেকগুলো বল উইকেটের পাশ দিয়ে বেরিয়ে গিয়েছে। কিন্তু তার পরেও কোহলী রান করতে পারেনি। এটা খুব দুঃখজনক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE