Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Virat Kohli

কোহলীর শতরানে এক জনই শুধু খুশি নন! প্রসঙ্গ উঠতেই রেগে লাল ভারতীয় দলের ক্রিকেটার

বিরাট শতরান করেন ওপেন করতে নেমে। বিশ্বকাপেও তাঁর ওপেন করা উচিত? সাংবাদিকের এই প্রশ্ন শুনেই রেগে গেলেন এই ক্রিকেটার। বললেন, তা হলে আমাকে কি বসতে হবে?

আফগানিস্তানের বিরুদ্ধে শতরানের পর বিরাট।

আফগানিস্তানের বিরুদ্ধে শতরানের পর বিরাট। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২২ ১৬:২৮
Share: Save:

বিরাট কোহলীর শতরান করায় কি খুশি নন লোকেশ রাহুল? সাংবাদিক বৈঠকে ভারতের সহ-অধিনায়কের আচরণ দেখে তেমনটা মনে হতেই পারে। আফগানিস্তানের বিরুদ্ধে বৃহস্পতিবার এশিয়া কাপের ম্যাচে ওপেন করতে নেমে শতরান করেন বিরাট। এই মুহূর্তে ভারতের টি-টোয়েন্টি দলে রোহিত শর্মার সঙ্গে রাহুলই ওপেন করেন। চোট সারিয়ে কিছু দিন দলের বাইরে থাকলেও জিম্বাবোয়ে সফর এবং এশিয়া কাপে রাহুলই ওপেন করেছেন। তাঁর জায়গায় নেমে কোহলীর শতরান করা নিয়ে প্রশ্ন করা হয় রাহুলকে। তাতেই বিরক্ত হন তিনি।

আইপিএলেও ওপেন করতে নেমে শতরান রয়েছে বিরাটের। সেই কথা মনে করিয়ে এক সাংবাদিক রাহুলকে প্রশ্ন করেছিলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপেও কি বিরাটের ওপেন করা উচিত? সহ-অধিনায়ক হিসাবে আপনি কি দলের সঙ্গে কথা বলবেন?” প্রশ্ন শুনে রাহুল বলেন, “তা হলে কি আমি নিজেই বসে যাব? বাহ্! বিরাট রান করছে সেটা বাড়তি পাওয়া। আমি জানি বিরাট খুব খুশি নিজের ব্যাটিং নিয়ে। যে ভাবে পরিশ্রম করছিল ও সেটার ফল পেল। বিশ্বকাপের আগে ওর রানে ফেরা স্বস্তি দেবে। এমন দু’তিনটে ইনিংস খেললে আত্মবিশ্বাস বাড়ে। বিশ্বকাপের আগে নিজের সেরা ছন্দে থাকবে ও।”

বৃহস্পতিবার রাহুল নিজেও ওপেন করতে নেমে রান পেয়েছেন। তিনি ৪১ বলে ৬২ রান করেন। অস্ট্রেলিয়ার মাটিতে বিরাট তিন নম্বরে খেলবেন বলেই জানিয়েছেন রাহুল। তিনি বলেন, “বিরাটকে আপনি চেনেন। এত বছর ধরে সবাই ওকে দেখছে। এমন নয় যে ও শুধু ওপেন করতে নেমেই শতরান করবে। তিন নম্বরে ব্যাট করতে নেমেও ছ’সাতটা শতরান করতে পারে বিরাট। ওপেন করতে নেমে নিজের কাজটা দারুণ ভাবে করেছে ও। পরের সিরিজে বিরাটের কাজটা আলাদা হবে। সেখানেও বিরাট নিজের সেরাটাই দেবে। এটা নিয়ে কোনও প্রশ্নই নেই।”

আফগানিস্তানকে ১০১ রানে হারায় ভারত। রাহুল ৪১ বলে ৬২ রান করেন। তাঁর ইনিংস সম্পর্কে বিরাট বলেন, “রাহুলের ইনিংসটাকে অগ্রাহ্য করা যাবে না। বিশ্বকাপের আগে রাহুলের রানে ফেরাটা প্রয়োজন ছিল। আমরা সবাই জানি টি-টোয়েন্টি ক্রিকেটে রাহুল কী করতে পারে। ও রান করলে আমাদের দল আরও শক্তিশালী হয়ে যায়। আমরা দল হিসাবে আত্মবিশ্বাসী হয়ে উঠেছি, আশা করি সব ভাল হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE