Advertisement
০৭ মে ২০২৪
PCB

একটি বিশেষ কুসংস্কারের জোরে ভারতকে হারিয়েছিলেন বাবররা! কী, জানালেন দলের বোলিং কোচ

বাবর আজম এবং ফখর জমান ফেরার পর কিছুটা চাপে পড়ে গিয়েছিল পাকিস্তান। তবে দলকে জিতিয়ে দেন মহম্মদ রিজওয়ান এবং মহম্মদ নওয়াজ। সেই ম্যাচেই শেষের দিকে কুসংস্কারাচ্ছন্ন হয়ে পড়েন দলের ক্রিকেটাররা।

পাকিস্তানের সাজঘরের অবস্থা কেমন ছিল?

পাকিস্তানের সাজঘরের অবস্থা কেমন ছিল? ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১৪:৩৮
Share: Save:

এশিয়া কাপের সুপার ফোরে ভারতকে হারাতে এতটাই মরিয়া ছিল পাকিস্তান, যে ক্রিকেটাররা সাময়িক ভাবে কুসংস্কারাছন্ন হয়ে পড়েছিলেন। এমন কথাই সামনে আনলেন দলের বোলিং কোচ শন টেট। জানিয়েছেন, পাকিস্তানের ইনিংস চলার সময় যে ক্রিকেটার যেখানে বসেছিলেন, তাঁকে সেখানেই বসে থাকতে হচ্ছিল। কেউ নড়তে গেলেই বাকিরা তাঁকে বারণ করছিলেন।

সাজঘরের পরিবেশ বর্ণনা করতে গিয়ে টেট বলেছেন, “আমি কাচের ঘরের ভিতরে বসেছিলাম। ক্রিকেটাররা যেমন প্রচণ্ড উত্তেজিত ছিল, তেমনই কেউ কেউ একটু চাপে পড়ে গিয়েছিল। শেষ পর্যন্ত জয়ের ব্যাপারে নিশ্চিত ছিলাম। কেউ নড়াচড়া করলেই বাকিরা তাকে বলছিল, একদম নড়াচড়া কোরো না। আসলে উত্তেজক একটা ম্যাচ হলে এ রকম হতেই পারে।”

বাবর আজম এবং ফখর জমান ফেরার পর কিছুটা চাপে পড়ে গিয়েছিল পাকিস্তান। তবে দলকে জিতিয়ে দেন মহম্মদ রিজওয়ান এবং মহম্মদ নওয়াজ। যদিও কোনও ব্যাটার নয়, পাকিস্তানের জয়ের পিছনে এক বোলারের অবদানকেই উল্লেখ করেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার। তিনি হ্যারিস রউফ। শেষ ওভারের প্রথম বলে ওয়াইড করেন রউফ। তার পরে রউফের তিনটি বলে রান করতে পারেননি কোহলী। শেষ দিকে ফখর খারাপ ফিল্ডিং করলেও চাপ হয়নি।

টেট বলেছেন, “শেষ ওভারটা দুর্দান্ত বল করেছে হ্যারিস। অনেক দিন ধরে ইয়র্কার এবং মন্থর গতির বল নিয়ে কাজ করছে। শেষ ওভারে সেই পরিকল্পনা দারুণ ভাবে কাজে লেগেছে। ওটাই ম্যাচ জিতিয়েছে আমাদের।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PCB Haris Rauf India VS Pakistan Asia Cup 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE