Advertisement
২০ এপ্রিল ২০২৪
Asia Cup 2022

ভারতকে হারানো কঠিন! মানছেন শ্রীলঙ্কার অধিনায়ক, রোহিতদের জন্য কী বিশেষ পরিকল্পনা শনাকাদের

ভারতের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে নামছে শ্রীলঙ্কা। কঠিন প্রতিপক্ষ হলেও ভারতের বিরুদ্ধে বেশ কয়েকটি পরিকল্পনা করেছে শ্রীলঙ্কা। কী সেই পরিকল্পনা? জানিয়েছেন দলের অধিনায়ক।

মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্য়াচে খেলতে নামছে ভারত।

মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্য়াচে খেলতে নামছে ভারত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১৪:৩৬
Share: Save:

ভারতের বিরুদ্ধে নামার আগে সতর্ক শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা। তিনি জানেন, রোহিত শর্মাদের হারানো কঠিন। সে জন্য বিশেষ পরিকল্পনা করেছেন তাঁরা। ভারতের বিরুদ্ধে ম্যাচকে চ্যালেঞ্জ হিসাবে নিচ্ছেন শ্রীলঙ্কার অধিনায়ক। সহজে তাঁদের হারানো যাবে না বলেই জানিয়েছেন তিনি।

পাকিস্তানের কাছে হারলেও ভারত খুব একটা খারাপ খেলেনি বলে জানিয়েছেন শনাকা। তিনি হলেন, ‘‘আমি মনে করি না ওরা খারাপ খেলেছে। গত কয়েক বছরে ক্রিকেটের অন্যতম সেরা দল ভারত। তাই ওদের হারানো কঠিন। তা ছাড়া আইপিএলে খেলায় ওদের অভিজ্ঞতা অনেক বেশি। তবে আমরাও তৈরি।’’

ঠিক কী ধরনের পরিকল্পনা করেছে শ্রীলঙ্কা? ভারতীয় দলের দুর্বলতা খুঁজে বার করে সেখানে আঘাত করতে চাইছে তারা। শনাকা বলেন, ‘‘ভারতীয় দলের একটা, দুটো দুর্বলতা আছে। দলের বোলিং আক্রমণ একটু চাপে আছে। কয়েক জন ব্যাটার এখনও বড় রান পায়নি। সেগুলোকে কাজে লাগানোর চেষ্টা করব। আমরা আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামব। আগের ম্যাচগুলো যে ভাবে খেলেছি, ভারতের বিরুদ্ধেও সে ভাবেই খেলব।’’

সুপার ফোর-এর প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে লিগ তালিকার শীর্ষে রয়েছে শ্রীলঙ্কা। তাদের সুযোগ রয়েছে ফাইনালে ওঠার। তার জন্য ভারত ও পাকিস্তানের মধ্যে একটি দলকে হারাতেই হবে তাদের। তা হলে ফাইনালের দৌড়ে অনেকটা এগিয়ে থাকবেন শনাকারা। সেই কারণে, ভারতের বিরুদ্ধে নিজেদের ১০০ শতাংশ দিতে তৈরি শ্রীলঙ্কা।

অন্য দিকে শেষ চারের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরে কিছুটা পিছিয়ে পড়েছে ভারত। ফাইনালে উঠতে গেলে শ্রীলঙ্কা ও আফগানিস্তান, দু’দলকেই হারাতে হবে রোহিতদের। আগের ম্যাচের ভুলের কথা না ভেবে নতুন ম্যাচ হিসাবে খেলতে নামবে ভারত। বিরাট কোহলী ছন্দে ফিরেছেন। শ্রীলঙ্কা ও আফগানিস্তানের বিরুদ্ধে বড় ভূমিকা নিতে পারেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE