Advertisement
০৪ মে ২০২৪
Asia Cup 2023

এমন জঘন্য ফিল্ডিং করলে বিশ্বকাপে ডুবতে হবে, নেপাল ম্যাচের পর মেনে নিলেন রোহিত

নেপালকে হারিয়ে এশিয়া কাপের সুপার কাপে উঠলেও দলের পারফরম্যান্সে খুশি নন রোহিত। মেনে নিয়েছেন নিজেদের সেরা ক্রিকেট খেলতে পারেননি। দলের ফিল্ডিং নিয়ে উদ্বিগ্ন অধিনায়ক।

picture of Rohit Sharma

রোহিত শর্মা। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ০০:১০
Share: Save:

নেপালের বিরুদ্ধে দলের পারফরম্যান্সে খুশি নন রোহিত শর্মা। বিশেষ করে দলের ফিল্ডিং তাঁকে হতাশ করেছে। ম্যাচের পর ভারতীয় দলের অধিনায়ক মেনে নিলেন, এ রকম ফিল্ডিং করলে বিশ্বকাপে কোনও আশা থাকবে না।

মঙ্গলবার এক দিনের বিশ্বকাপের দল ঘোষণা। তার আগের দিন এশিয়া কাপের ম্যাচে নেপালের বিরুদ্ধেই দেখা গিয়েছে ভারতীয় দলের দুর্দশার ছবি। রোহিতও তা অস্বীকার করলেন না। ব্যর্থতা মেনে নিয়ে তিনি বললেন, ‘‘আমরা এখানে এসেছিলাম বিশ্বকাপের আগে দু’একটা ব্যাপার দেখে নেওয়ার জন্য। দু’টো ম্যাচ হয়তো বোঝার জন্য কিছুই নয়। তাও আমরা ঠিক মতো খেলার সুযোগই পেলাম না। আগের ম্যাচে ব্যাটিং করতে পেরেছি। এই ম্যাচে বোলিং। সব মিলিয়ে আমরা একটা ম্যাচই খেললাম। তবে কোনও ম্যাচেই আমরা নিজেদের সেরা ক্রিকেট খেলতে পারিনি। আগের দিন আমাদের ব্যাটিং ভাল হয়নি। চাপের মুখে চার উইকেট তাড়াতাড়ি চলে গিয়েছিল। পরে ঈশান কিশন আর হার্দিক পাণ্ড্য পরিস্থিতি সামাল দেয়। আজ আবার আমাদের বোলিং খারাপ হয়নি। তবে ভালও হয়নি।’’

এমন ক্রিকেট খেললে যে এশিয়া কাপে ভাল ফল সম্ভব নয়, তাও মেনে নিয়েছেন রোহিত। তিনি বলেছেন, ‘‘আমরা সুপার ফোরে চলে গিয়েছি। আমাদের কয়েক জন চোট সারিয়ে ফিরেছে। ওরা খেলার মধ্যে ছিল না কয়েক মাস। সুপার ফোর পর্বে এমন আলগা ক্রিকেট খেললে হবে না। আমাদের ফিল্ডিং সাধারণের থেকেও খারাপ হয়েছে। এমন খেললে বিশ্বকাপে কিছু করতে পারব না। এশিয়া কাপের এই দু’টো ম্যাচ দিয়ে বিশ্বকাপের খেলা বিচার করা ঠিক হবে না। তবু আমাদের বেশ কয়েকটা জায়গায় উন্নতি করতে হবে।’’

রোহিত মেনে নিয়েছেন, নেপালের বিরুদ্ধে সোমবার তাঁর দলের শুরুটা প্রত্যাশিত মানের হয়নি। গোটা দলই কিছুটা চাপে পড়ে গিয়েছিল। দ্রুত স্বাভাবিক হওয়ার চেষ্টা করেছেন তাঁরা। নিজে রান পেয়েও কিছুটা চাপ মুক্ত হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE