Advertisement
০১ মে ২০২৪
Asia Cup 2023

রোহিত-বাবরদের লড়াই ভুলে গ্যালারিতেই বিরিয়ানিতে মাতেন দু’দেশের সমর্থকেরা

ভারত-পাকিস্তান ম্যাচ মানে ক্রিকেট উৎসব। এশিয়া কাপের সেই ম্যাচে বহু সহ-দর্শককে বিরিয়ানি খাইয়ে বাড়তি রং লাগিয়েছেন এক পাক সমর্থক। তাঁর ব্যবহারে মুগ্ধ দু’দেশের সমর্থকেরা।

picture of Rohit Sharma and Babar Azam

(বাঁদিকে) রোহিত শর্মা এবং বাবর আজ়ম। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৩১
Share: Save:

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই টান টান উত্তেজনা। ক্রিকেটার থেকে সমর্থক সকলেই কম-বেশি চাপে থাকেন। পাশাপাশি থাকে ক্রিকেট উৎসবের আবহও। এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচও ব্যতিক্রম ছিল না। খেলা শুরু হওয়ার কিছু ক্ষণ পর গ্যালারিতে ছড়িয়ে পড়ে সেই উৎসবের সুবাস।

রোহিত শর্মাদের বিরুদ্ধে বাবর আজ়মদের সমর্থন করতে বেশ কিছু ক্রিকেটপ্রেমী গত শনিবার পাল্লেকেলের গ্যালারিতে ভিড় জমিয়ে ছিলেন। এক মহিলা সমর্থক এসেছিলেন বিরাট এক পাত্র নিয়ে। ফলে গ্যালারিতে থাকা দু’দলের অন্য সমর্থকদের মধ্যে ওই মহিলাকে নিয়ে প্রথম থেকেই ছিল বাড়তি আগ্রহ। অনেকে অবাকও হয়েছিলেন। তিনি কী করে অত বড় পাত্র নিয়ে মাঠে ঢোকার অনুমতি পেলেন, তাও বুঝতে পারছিলেন না অনেকে।

রহস্য উন্মোচন হয় খেলা শুরু হওয়ার কিছু ক্ষণ পর। বিশাল পাত্রের ঢাকনা খোলেন ওই মহিলা পাক সমর্থক। সঙ্গে সঙ্গে বিরিয়ানির সুবাস ছড়িয়ে পড়ে গ্যালারির ওই অংশে। নিজেদের প্রয়োজনের অনেক বেশি পরিমাণে বিরিয়ানি নিয়ে এসেছিলেন তিনি। নিজেরা তো খেলেনই, সহ-দর্শকদেরও বিরিয়ানি বিতরণ করেন। বিরিয়ানি খাওয়ানোর ক্ষেত্রে ভারত-পাকিস্তান ভেদাভেদ করেননি। বিস্ময়ের ঘোর কাটিয়ে সবাই এক সঙ্গে মাতলেন সুস্বাদু বিরিয়ানিতে। সবাই এক সঙ্গে খেলা দেখতে দেখতে জমিয়ে খেলেন।

ভারত-পাকিস্তান ম্যাচের উত্তেজনার সঙ্গে এমন চমক পেয়ে খুশি হন সকলেই। তাঁদেরই এক জন সমাজমাধ্যমে ওই মহিলার বিরিয়ানি পরিবেশনের ছবি দিয়েছেন। উচ্ছ্বসিত এক ভারতীয় সমর্থক লিখেছেন, ‘‘বিরিয়ানি সব সময়ই জিতবে।’’ এক পাক সমর্থক লিখেছেন, ‘‘আমাদের সমর্থনে পার্থক্য রয়েছে। কিন্তু ভালবাসা আর বিরিয়ানি প্রেমে কোনও তফাৎ নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 India vs Pakistan Biryani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE