Advertisement
০৪ মে ২০২৪
Asia Cup 2023

ফাইনালের আগে বড় সুবিধা ভারতের, বিপক্ষে নেই ১০ উইকেট নেওয়া স্পিনার

বিশ্বকাপের আগে উদ্বেগ বৃদ্ধি হল শ্রীলঙ্কা শিবিরের। হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায় এশিয়া কাপ ফাইনালে খেলতে পারবেন না এক গুরুত্বপূর্ণ সদস্য। তাঁকে পাঠানো হয়েছে হাই পারফরম্যান্স সেন্টারে।

picture of Sri Lanka Cricket team

এশিয়া কাপের শ্রীলঙ্কা দল। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৬:১৫
Share: Save:

এশিয়া কাপ ফাইনালের আগে বড় ধাক্কা শ্রীলঙ্কা শিবিরে। চোটের জন্য ফাইনাল খেলতে পারবেন না দলের এক গুরুত্বপূর্ণ স্পিন বোলার। তাঁর জায়গায় দলে এসেছেন অলরাউন্ডার সাহান আরাচ্চিগে।

সুপার ফোরের ম্যাচে দাসুন শনাকার দলের স্পিনারদের ঘূর্ণিতে কাবু হয়েছিলেন ভারতীয় ব্যাটারেরা। উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছিলেন মাহিশ থিকশানা। চেন্নাই সুপার কিংসের অফ স্পিনারকে ফাইনালে পাবে না শ্রীলঙ্কা। তাঁর ডান পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট লেগেছে। শনিবার ক্রিকেট শ্রীলঙ্কা এই খবর জানিয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পেয়েছিলেন থিকশানা। বিশ্বকাপের আগে ঝুঁকি না নিয়ে তাঁকে রিহ্যাবের জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে হাই পারফরম্যান্স সেন্টারে।

পাকিস্তানের বিরুদ্ধে নিজের ১০ ওভার পূর্ণ করতে পারেননি তিনি। নয় ওভার বল করেছিলেন। পাকিস্তানের ইনিংসের ৩৯তম ওভারে ফিল্ডিং করার সময় চোট পান থিকশানা। বৃষ্টিভেজা মাঠের জন্যই তাঁর চোট লেগেছে বলে মনে করা হচ্ছে।

এশিয়া কাপে পাঁচটি ম্যাচ খেলে ১০টি উইকেট পেয়েছেন থিকশানা। তিনিই এখন সাদা বলের ক্রিকেটে শ্রীলঙ্কার প্রধান স্পিনার। স্বাভাবিক ভাবেই ফাইনালে তাঁকে না পাওয়া গত বারের এশিয়া কাপ চ্যাম্পিয়নদের জন্য বড় ক্ষতি। কারণ, নতুন বলেও সমান দক্ষতায় বল করতে পারেন থিকশানা।

আসন্ন বিশ্বকাপের দলেও রয়েছেন থিকশানা। তাঁর চোটে উদ্বেগ তৈরি হয়েছে শ্রীলঙ্কা শিবিরে। ১৮ দিন পর শুরু হবে বিশ্বকাপ। হ্যামস্ট্রিংয়ের চোট সারিয়ে তিনি বিশ্বকাপ খেলতে পারবেন কি না এটাই এখন সব থেকে বড় প্রশ্ন। তাঁর পরিবর্ত হিসাবে দলে আসা আরাচ্চিগে অফ স্পিন বল করার পাশাপাশি, উপরের দিকে ব্যাট করতে পারেন। তাই এশিয়া কাপ ফাইনালে শ্রীলঙ্কার বোলিং শক্তি একটু কমলেও ব্যাটিং শক্তি কিছুটা বাড়তে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 Sri Lanka Maheesh Theekshana Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE