Advertisement
০২ মে ২০২৪
Ashes 2023

৭৭ রানে শেষ পাঁচ উইকেট হারালেন স্মিথেরা, জবাবে মধ্যাহ্নভোজের বিরতির পর ইংল্যান্ড বিনা উইকেটে ৬৪

দ্বিতীয় দিনে গোটা একটি সেশনও খেলতে পারল না অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের বোলারেরা ম্যাচে ফিরিয়ে আনল তাদের। মধ্যাহ্নভোজের পরে ইংল্যান্ড কোনও উইকেট না হারিয়ে ৬৪ রান করে।

England

অলি রবিনসন এবং ক্রিস ওকস। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১৮:৫৯
Share: Save:

প্রথম ইনিংসে ৪১৬ রান তুলল অস্ট্রেলিয়া। স্টিভ স্মিথ করলেন ১১০ রান। প্রথম দিনের শেষে ৩৩৯ রানে পাঁচ উইকেট হারানো অস্ট্রেলিয়া শেষ হয়ে গেল ৪১৬ রানে। শেষ পাঁচটি উইকেট চলে গেল ৭৭ রানে। দ্বিতীয় দিনে গোটা একটি সেশনও খেলতে পারল না অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের বোলারেরা ম্যাচে ফিরিয়ে আনল তাদের। মধ্যাহ্নভোজের পরে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ড কোনও উইকেট না হারিয়ে ৬৪ রান তুলেছে।

দ্বিতীয় দিনে অস্ট্রেলিয়ার হয়ে শতরান করেন স্মিথ। তিনি টেস্টে ৩২তম শতরান করলেন। ছুঁয়ে ফেললেন স্টিভ ওয়কে। স্মিথ তাঁর ১১০ রানের ইনিংসে ১৫টি চার মারেন। জেমস অ্যান্ডারসনের বলে কভার ড্রাইভ মেরে শতরান করেন স্মিথ। ৯৯তম টেস্টে শতরান করলেন অসি ব্যাটার। এই মুহূর্তে যে ক্রিকেটারেরা খেলছেন, তাঁদের মধ্যে স্মিথের পিছনে রয়েছেন রুট। তিনি ৩০টি শতরান করেছেন। কেন উইলিয়ামসন এবং বিরাট কোহলির রয়েছে ২৮টি টেস্ট শতরান। ডেভিড ওয়ার্নারের রয়েছে ২৫টি শতরান। অস্ট্রেলিয়ার হয়ে স্মিথ ছাড়াও রান পেয়েছেন ট্রেভিস হেড (৭৭), ডেভিড ওয়ার্নার (৬৬) এবং মার্নাস লাবুশানে (৪৭)।

ইংল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নিলেন অলি রবিনসন এবং জস টাং। দু’টি উইকেট নেন জো রুট। একটি করে উইকেট নেন জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে নেমে নজর কাড়লেন টাং। ব্যাট করতে নেমে মধ্যাহ্নভোজের পর কোনও উইকেট না হারিয়ে ৬৪ রান করে ইংল্যান্ড। জ্যাক ক্রলি ৪১ রানে এবং বেন ডাকেট ২১ রানে।

অ্যাশেজের প্রথম ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচে জিততে মরিয়া ইংল্যান্ড। তাদের আক্রমণাত্মক ক্রিকেট এই ম্যাচেও কি দেখা যাবে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashes 2023 Australia vs England Steve Smith
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE