Advertisement
০১ ডিসেম্বর ২০২৩
ICC ODI World Cup 2023

ক্রিকেট বিশ্বকাপের টিকিট পাওয়া যাবে কবে থেকে? কোথায় বিক্রি হবে?

২০১১ সালের পর আবার ভারতে ৫০ ওভারের বিশ্বকাপ। মাঠে বসে সেই খেলার মজা নেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন দর্শকেরা। কিন্তু টিকিট কি পাওয়া যাচ্ছে? কোথা থেকে কাটতে হবে সেই টিকিট?

World Cup

বিশ্বকাপ ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১৬:৪৮
Share: Save:

বিশ্বকাপের সূচি ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গেই শুরু হয়ে গিয়েছে টিকিটের খোঁজ। ২০১১ সালের পর আবার ভারতে ৫০ ওভারের বিশ্বকাপ। মাঠে বসে সেই খেলার মজা নেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন দর্শকেরা। কিন্তু টিকিট কি পাওয়া যাচ্ছে? কোথা থেকে কাটতে হবে সেই টিকিট?

এ বারের বিশ্বকাপ শুরু ৫ অক্টোবর থেকে। আমদাবাদে ইংল্যান্ড বনাম নিউ জ়িল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে এই প্রতিযোগিতা। কলকাতায় রয়েছে পাঁচটি ম্যাচ। এর মধ্যে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা এবং সেমিফাইনাল নিয়ে উৎসাহ সব থেকে বেশি। পাকিস্তান, বাংলাদেশের ম্যাচ নিয়েও আগ্রহ রয়েছে। এখনও বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হয়নি। আগামী মাস থেকে শুরু হবে। বেশির ভাগ টিকিট পাওয়া যাবে অনলাইনে। আইসিসি-র নিজস্ব ওয়েবসাইটে টিকিট পাওয়া যাবে। সেই সঙ্গে পেটিএম, বুক মাই শো-এর মতো অ্যাপগুলিতেও টিকিট পাওয়া যাবে।

টিকিটের দাম শুরু হতে পারে ৫০০ টাকা থেকে। যদিও কোন মাঠে খেলা হচ্ছে তার উপর নির্ভর করে টিকিটের দাম পাল্টাতে পারে। অনলাইন টিকিটই এ বারে বেশি পাওয়া যাবে বলে জানা গিয়েছে। জুলাই মাস থেকেই সেই টিকিট পাওয়া যেতে পারে। কবে থেকে সেই টিকিট বিক্রি শুরু হবে তা এখনও জানা যায়নি।সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘টিকিটের দাম কত হবে আমাদের পক্ষে বলা সম্ভব নয়। এটা সম্পূর্ণ আইসিসির ব্যাপার। অ্যাপেক্স কমিটির বৈঠকে আমরা অনুরোধ করব সাধারণ মানুষের সাধ্যের মধ্যে টিকিটের দাম রাখতে। মনে হয় সাধারণ ক্রিকেটপ্রেমীদের খেলা দেখতে অসুবিধা হবে না।’’

ভারতের প্রথম ম্যাচ ৮ অক্টোবর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চেন্নাইয়ে রয়েছে সেই ম্যাচ। ভারতীয় দলের বাকি খেলা রয়েছে দিল্লি, আমদাবাদ, পুণে, ধর্মশালা, লখনউ, মুম্বই, কলকাতা এবং বেঙ্গালুরুতে। ১০টি মাঠে খেলা হবে এ বারের বিশ্বকাপ।

বিশ্বকাপ শুরুর ১০০ দিন আগে মুম্বইয়ে সূচি ঘোষণা হয়। বিসিসিআই সচিব জয় শাহ জানান, বিশ্বকাপের সেমিফাইনাল হবে কলকাতা এবং মুম্বইয়ে। ফাইনাল হবে আমদাবাদে। ভারত নিজেদের প্রথম ম্যাচ খেলবে ৮ অক্টোবর। পরবর্তী ম্যাচগুলি হবে যথাক্রমে ১১ অক্টোবর, ১৫ অক্টোবর, ১৯ অক্টোবর, ২২ অক্টোবর, ২৯ অক্টোবর, ২ নভেম্বর, ৫ নভেম্বর ও ১১ নভেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE