Advertisement
১১ মে ২০২৪
WTC Final 2023

অস্ট্রেলীয় ক্রিকেটাররাই লড়াইয়ে ফেরালেন রোহিতদের, নেতৃত্ব দিলেন কামিন্সই!

অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের ব্যর্থতার সুযোগে টেস্ট বিশ্বকাপ ফাইনালে ফলোঅন বাঁচাল ভারত। রাহানে-শার্দূলের ১১০ রানের জুটিতে পরোক্ষ অবদান থাকল কামিন্সদের।

picture of Pat Cummins

প্যাট কামিন্স। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১৮:৫৫
Share: Save:

টেস্ট বিশ্বকাপ ফাইনালের দ্বিতীয় দিনের শেষে ইনিংস পরাজয়ের আশঙ্কা তৈরি হয়েছিল ভারতীয় সাজঘরে। রোহিত শর্মার দলকে তৃতীয় দিন লড়াইয়ে ফেরালেন অজিঙ্ক রাহানে এবং শার্দূল ঠাকুর। ষষ্ঠ উইকেটে তাঁদের জুটিতে উঠল ১০৯ রান। তাঁদের এই লড়াইয়ে অবদান থাকল অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সের।

রাহানে-শার্দূলের জুটি আগেই ভেঙে ফেলতে পারত অস্ট্রেলিয়া। পারল না কামিন্সের জন্যই। ভারতকে লড়াইয়ে ফেরার সুযোগ করে দিলেন অজি অধিনায়কই। তাঁর বলে রাহানে এবং শার্দূল আউট হয়েও টিকে গেলেন ২২ গজে। কারণ দু’ক্ষেত্রেই নো বল করেন কামিন্স।

অজি অধিনায়কের বলে এলবিডব্লিউ আউট হয়েছিলেন শার্দূল। ভারতীয় অলরাউন্ডার ডিআরএস চান। তাতেও দেখা যায় তিনি আউট। তবু তিনি আউট হননি। কারণ কামিন্সের বলটি ঠিক মতো হয়েছে কি না, দেখতে গিয়ে দেখা যায়, তিনি নো বল করেছেন। স্বভাবতই আউট হয়নি শার্দূল।

ঠিক একই কারণে এক বার জীবন পেয়েছেন ১৮ মাস পর ভারতীয় দলে ফেরা রাহানেও। তিনি যখন ব্যক্তিগত ১৭ রানে খেলছিলেন, সে সময় কামিন্সের বলে এলবিডব্লিউ হন। এ ক্ষেত্রেও কামিন্স নো বল করেছিলেন। ভারতীয় ইনিংসের ৬৮তম ওভার পর্যন্ত ৬টি নো বল করেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক।

শুক্রবার অস্ট্রেলিয়ার ফিল্ডিংও প্রত্যাশিত মানের হল না। একাধিক ক্যাচ ফেললেন অজি ফিল্ডাররা। স্লিপেও সহজ ক্যাচ ছাড়লেন তাঁরা। অর্থাৎ, কামিন্সের নেতৃত্বে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররাই ভারতীয় দলকে লড়াইয়ে ফেরার সুযোগ করে দিলেন টেস্ট বিশ্বকাপ ফাইনালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE