Advertisement
০২ মে ২০২৪
Pakistan vs Australia

শতরান হাতছাড়া মার্শের, দ্বিতীয় দিনে অস্ট্রেলিয়া এগিয়ে ৩৫৫ রানে, পার্‌থে সাবধানী পাকিস্তান

পার্‌থের দ্রুত গতির পিচে ঝুঁকি নিতে চাইছেন না পাকিস্তানের ব্যাটারেরা। উইকেট বাঁচিয়ে ধীরে ধীরে রান তোলার চেষ্টা করছেন তাঁরা। যদিও আগ্রাসী মেজাজে ব্যাট করলেন অধিনায়ক মাসুদ।

picture of Aamer Jamal

অভিষেক টেস্টে ৬ উইকেট আমের জামালের। ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৮:০৪
Share: Save:

প্রথম টেস্টের দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার থেকে ৩৫৫ রানে পিছিয়ে পাকিস্তান। প্রথম ইনিংসে প্যাট কামিন্সদের ৪৮৭ রানের জবাবে শুক্রবার খেলা শেষেj সময় শান মাসুদের দল তুলল ২ উইকেটে ১৩২ রান। অভিষেক টেস্টে ৬ উইকেট নিয়ে নজির গড়লেন আমের জামাল।

প্রথম দিনের শেষে অস্ট্রেলিয়ার রান ছিল ৫ উইকেটে ৩৪৬। তার সঙ্গে দ্বিতীয় দিন ১৪১ রান যোগ করলেন কামিন্সেরা। তার সিংহভাগ রানই এল বৃহস্পতিবার অপরাজিত থাকা মিচেল মার্শের ব্যাট থেকে। যদিও মার্শ শুক্রবার শতরান হাতছাড়া করলেন। খুররাম শাহজ়াদের বলে আউট হওয়ার আগে তিনি করলেন ৯০ রান। আগের দিনের আরেক অপরাজিত ব্যাটার অ্যালেক্স ক্যারের ব্যাট থেকে এল ৩৪ রান। আয়োজকদের আর কোনও ব্যাটার উল্লেখযোগ্য রান পেল না। মিচেল স্টার্ক (১২), কামিন্স (৯), নাথান লায়নেরা (৫) উইকেটে দাঁড়াতে পারলেন না। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন জশ হ্যাজলউড (৪)।

পাকিস্তানের বোলারদের মধ্যে নজর কাড়লেন জামাল। ১১১ রান দিয়ে ৬ উইকেট নিলেন তরুণ অলরাউন্ডার। ৮৩ রানে ২ উইকেট খুররামের। ৯৩ রান খরচ করে ১ উইকেট নিয়েছেন ফাহিম আশরফ।

পার্‌থের ২২ গজে কিছুটা সাবধানে শুরু করেছেন পাকিস্তানের ব্যাটারেরা। কোনও রকম ঝুঁকি নিতে চাইছেন না তাঁরা। ফলে মাসুদদের রান তোলার গতি বেশ মন্থর। ওপেনার আবদুল্লা শফিক ১২১ বলে ৪২ রান করে আউট হয়েছেন লায়নের বলে। অপর ওপেনার ইমাম উল হক দিনের শেষে অপরাজিত আছেন ৩৮ রানে। তিন নম্বরে নেমে দলকে ভরসা দিতে পারলেন না মাসুদ। অধিনায়ক হিসাবে প্রথম টেস্ট ইনিংসে তাঁর অবদান ৪৩ বলে ৩০ রান। কিছুটা আগ্রাসী মেজাজে রান তোলার চেষ্টা করেন তিনি। তাতে কিছুটা বৃদ্ধি পায় পাকিস্তানের ওভার প্রতি রান। কিছুটা ঝুঁকি নিতে গিয়েই মাসুদ আউট হলেন স্টার্কের বলে। দিনের শেষে ইমামের সঙ্গে ২২ গজে রয়েছেন খুররাম (৭)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE