Advertisement
১৬ জুন ২০২৪
Suryakumar Yadav

বিশ্বরেকর্ড! রোহিতের পাশে জায়গা করে নিলেন সূর্যকুমার, পিছনে ফেললেন বাবরকে

তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে শতরান করে নতুন নজির গড়েছেন সূর্যকুমার। স্পর্শ করেছেন রোহিত এবং ম্যাক্সওয়েলের বিশ্বরেকর্ড। দক্ষিণ আফ্রিকার মাটিতে পঞ্চম ব্যাটার হিসাবে শতরান করলেন তিনি।

picture of SuryaKumar Yadav

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শতরানের পর সূর্যকুমার যাদব। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৭:০৪
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে অনবদ্য শতরান করেছেন সূর্যকুমার যাদব। বৃহস্পতিবার ১০০ রানের ইনিংস খেলে নতুন মাইলফলক স্পর্শ করেছেন ভারতীয় দলের অধিনায়ক।

টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে চারটি শতরান করে ফেললেন সূর্য। এটি বিশ্বরেকর্ড। চতুর্থ শতরান করে তিনি স্পর্শ করেছেন রোহিত শর্মা এবং গ্লেন ম্যাক্সওয়েলের বিশ্বরেকর্ড। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তাঁদেরও চারটি করে শতরান রয়েছে। সূর্যকুমার বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসাবে ২০ ওভারের আন্তর্জাতিক ম্যাচে চারটি শতরান করার কীর্তি গড়লেন। উল্লেখ্য, কয়েক দিন আগেই ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ়ে রোহিতের নজির ছুঁয়েছিলেন ম্যাক্সওয়েল। বাবর আজ়মের তিনটি শতরান রয়েছে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে। বৃহস্পতিবার তাঁকে টপকে গেলেন সূর্যকুমার।

একটি ব্যাপারে অবশ্য রোহিত এবং ম্যাক্সওয়েলকে ছাপিয়ে গিয়েছেন সূর্যকুমার। অসি ব্যাটার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে চারটি শতরান করতে সময় নিয়েছেন আট বছর। রোহিত নিয়েছিলেন চার বছর। আর সূর্যকুমার নিলেন দু’বছর।

রোহিত, ম্যাক্সওয়েলের বিশ্বরেকর্ড স্পর্শ করার পাশাপাশি, দক্ষিণ আফ্রিকার মাটিতে টি-টোয়েন্টি ক্রিকেটে পঞ্চম ব্যাটার হিসাবে শতরান করেছেন সূর্যকুমার। এর আগে দক্ষিণ আফ্রিকার মাটিতে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে শতরানের নজির রয়েছে ক্রিস গেল, বাবর আজ়ম, মার্টিন গাপ্টিল এবং জনসন চার্লসের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE