Advertisement
২০ এপ্রিল ২০২৪
australia

Pakistan Cricket: বাড়ছে পাকিস্তানে ক্রিকেট খেলা নিয়ে আগ্রহ, ২৪ বছর পর সে দেশে সফর করতে চলেছে অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপে আগে নিরাপত্তার দোহাই দেখিয়ে আচমকাই পাকিস্তানে গিয়েও দল তুলে নিয়ে দেশে ফিরে যায় নিউজিল্যান্ড।

ফের মুখোমুখি হবে পাকিস্তান এবং অস্ট্রেলিয়া

ফের মুখোমুখি হবে পাকিস্তান এবং অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২১ ১৭:৩৪
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও পর্যন্ত ভাল ফল করেছে পাকিস্তান। এরপরেই আগ্রহ বাড়ছে সে দেশে সফর করা নিয়ে। সোমবার অস্ট্রেলিয়া জানিয়েছে, আগামী বছরের মার্চে তাঁরা তিন ধরনের ক্রিকেট খেলতে পাকিস্তানে যাবে। ২৪ বছর পর পাকিস্তানে সফর করতে চলেছে অস্ট্রেলিয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপে আগে নিরাপত্তার দোহাই দেখিয়ে আচমকাই পাকিস্তানে গিয়েও দল তুলে নিয়ে দেশে ফিরে যায় নিউজিল্যান্ড। প্রথম একদিনের ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগেই তারা এই সিদ্ধান্ত নেয়। তাদের দেখাদেখি ইংল্যান্ডও দল পাঠাতে রাজি হয়নি। বিশ্বকাপে নিউজিল্যান্ডকে হারিয়ে দল তুলে নেওয়ার প্রতিশোধ ইতিমধ্যেই নিয়েছে পাকিস্তান।

অস্ট্রেলিয়া জানিয়েছে, মার্চে পাকিস্তানে গিয়ে তিনটি টেস্ট, তিনটি একদিনের ম্যাচ এবং একটি টি-টোয়েন্টি খেলবে তারা। টেস্টগুলি হবে যথাক্রমে করাচি, রাওয়ালপিন্ডি এবং লাহৌরে। সীমিত ওভারের সব খেলাই হবে লাহৌরে। ৩ মার্চ থেকে শুরু প্রথম টেস্ট। এই সিরিজ আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। একদিনের সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অন্তর্গত।

পাক বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা বলেছেন, “অস্ট্রেলিয়াকে পাকিস্তানে স্বাগত জানানোর জন্য আমরা মুখিয়ে রয়েছি। তবে তিন ম্যাচের টেস্ট সিরিজ ঘরের মাঠে খেলতে পারব, এটা ভেবেই আমরা বেশি উত্তেজিত। দেশের মানুষ বহু দিন ঘরের মাঠে টেস্ট দেখেনি। আমাদের বিরুদ্ধে খেলাই শুধু নয়, গোটা পাকিস্তানের ভালবাসা, শ্রদ্ধা এবং পরিষেবা গ্রহণ করার জন্য অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের কাছে এটা একটা দারুণ সুযোগ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

australia pakistan Test Series Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE