Advertisement
০১ মে ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপের জার্সি জনসমক্ষে আনল গত বারের সেমিফাইনালিস্টরা, পোশাকে ঐতিহ্যের ছোঁয়া

৫ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। অংশগ্রহণকারী দেশগুলি বিশ্বকাপের জার্সি প্রকাশ্যে নিয়ে আসছে। শুক্রবার প্রতিযোগিতার অন্যতম সফল দলের জার্সি প্রকাশ করা হল।

picture of ICC ODI world cup trophy

এক দিনের বিশ্বকাপ ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৫:১৫
Share: Save:

এক দিনের বিশ্বকাপের প্রস্তুতি সিরিজ় খেলতে প্যাট কামিন্সেরা এখন ভারতে। শুক্রবার প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত-অস্ট্রেলিয়া। এ দিনই বিশ্বকাপের জার্সি প্রকাশ্যে আনল ক্রিকেট অস্ট্রেলিয়া। হলুদ-সবুজ রঙের পরিচিত জার্সিতে রয়েছে অস্ট্রেলিয়ার সংস্কৃতির ছাপ।

পাঁচ বারের বিশ্বজয়ীদের জার্সিতে চিরাচরিত ভাবে হলুদ রঙের প্রাধান্যই বেশি রয়েছে। ভারত সফরের জার্সির হলুদের সঙ্গে বিশ্বকাপের জার্সির সঙ্গের অবশ্য কিছুটা পার্থক্য রয়েছে। রয়েছে অলিভ সবুজের ছোঁয়া। রয়েছে একটি বিশেষত্বও। জার্সির দু’পাশে আছে অস্ট্রেলিয়ার প্রাচীন চিত্রশিল্পের ছোঁয়া। লাল রং ব্যবহার করে ফুটিয়ে তোলা হয়েছে সেই চিত্র। বিশ্বকাপের জার্সির নকশা করেছেন পোশাকশিল্পী আন্টি ফিয়োনা ক্লার্ক।

সমাজমাধ্যমে বিশ্বকাপের জার্সির ছবি ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলকে দেখা যাচ্ছে বিশ্বকাপের জার্সি গায়ে। সঙ্গে লেখা হয়েছে, ‘‘আমাদের ২০২৩ বিশ্বকাপের জার্সি প্রস্তুত। ভারতের মাঠে নামার জন্য প্রস্তুত আমরা।’’ সঙ্গে নতুন স্পনসরে কথাও জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এর আগে ভারত, পাকিস্তান, বাংলাদেশ, নিউ জ়িল্যান্ড, ইংল্যান্ডের মতো দলগুলি বিশ্বকাপের জার্সি প্রকাশ করেছে।

বিশ্বকাপের সফলতম দল অস্ট্রেলিয়া। পাঁচ বারের বিশ্বকাপজয়ীদের প্রথম ম্যাচ ৮ অক্টোবর আয়োজক ভারতের বিরুদ্ধে। এ বারেও বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার কামিন্সের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 Australia Jersey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE