Advertisement
২৭ এপ্রিল ২০২৪
australia cricket

Ashes 2021-22: হেডের শতরান, ওয়ার্নারের ৯৪-এ ভর করে প্রথম ইনিংসে বড় রানের পথে অস্ট্রেলিয়া

দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার রান সাত উইকেটে ৩৪৩। ইংল্যান্ডের থেকে ১৯৬ রানে এগিয়ে অস্ট্রেলিয়া।

শতরান করে উল্লাস হেডের

শতরান করে উল্লাস হেডের ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২১ ১৪:০১
Share: Save:

বল হাতে ইংল্যান্ডকে মাত্র ১৪৭ রানে বেঁধে ফেলার পরে ব্যাট হাতে রান করলেন অস্ট্রেলিয়ার ব্যাটাররা। মাত্র ছ’রানের জন্য ডেভিড ওয়ার্নার শতরান ফস্কালেও শতরান করলেন আর এক বাঁ-হাতি ট্র্যাভিস হেড। রান পেয়েছেন মার্নাস লাবুশেনও। অ্যাশেজে প্রথম টেস্টের দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার রান সাত উইকেটে ৩৪৩। ইংল্যান্ডের থেকে ১৯৬ রানে এগিয়ে অস্ট্রেলিয়া।

অজি ওপেনার মার্কাস হ্যারিস কম রানে আউট হলেও ওয়ার্নারের সঙ্গে জুটি বাঁধেন লাবুশেন। দু’জনে মিলে দলের রানকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। ইংল্যান্ডের বোলাররা বেশ কয়েক বার সুযোগ দেন ওয়ার্নারকে। এক বার বেন স্টোকসের বলে তিনি বোল্ড হলে দেখা যায় নো-বল করেছেন স্টোকস। রানআউটের সহজ সুযোগও নষ্ট হয়।

১৬৬ রানের মাথায় জ্যাক লিচের বলে ৭৪ রানের মাথায় আউট হন লাবুশেন। স্টিভ স্মিথ রান পাননি। দেখে মনে হচ্ছিল শতরান করবেন ওয়ার্নার। কিন্তু ৯৪ রানের মাথায় ওলি রবিনসনের বলে আউট হন অজি ওপেনার। এই নিয়ে ৯০ রানের ঘরে গিয়ে সাত বার আউট হলেন ওয়ার্নার।

পাঁচ উইকেট পড়ে যাওয়ার পরে আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন হেড। দ্রুত রান তুলতে থাকেন তিনি। তাঁর প্রতি-আক্রমণের জবাব ইংরেজ বোলারদের কাছে ছিল না। মাত্র ৮৫ বলে শতরান করলেন হেড। দিনের খেলা শেষ হওয়ার সময় অস্ট্রেলিয়ার রান সাত উইকেটে ৩৪৩। হেড ১১২ ও মিচেল স্টার্ক ১০ রানে ব্যাট করছেন। তৃতীয় দিন লিড আরও বাড়িয়ে নেওয়ার লক্ষ্যে নামবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

australia cricket england cricket Ashes 2021-22
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE