Advertisement
২৩ এপ্রিল ২০২৪
shubman gill

অস্ট্রেলীয়রা আত্মতুষ্ট ছিল, বলছেন গিল

স্মৃতি রোমন্থন করতে গিয়ে গিল বলেছেন, রোহিত শর্মা আউট হতেই এমন উৎসব করা শুরু করে দেয় অস্ট্রেলীয়রা যেন টেস্ট জয় শুধু সময়ের ব্যাপার।

শুভমন গিল

শুভমন গিল ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২২ ০৬:৩৫
Share: Save:

ঐতিহাসিক ব্রিসবেন টেস্ট জয়ে তাঁদের সুবিধা করে দিয়েছিল অস্ট্রেলীয়দের আত্মতুষ্টি। এমনই মন্তব্য করলেন সেই জয়ের অন্যতম নায়ক শুভমন গিল। শেষ দিনে গিলের ৯১ ভারতীয় দলকে ৩২৮ রান তাড়া করে জেতার ক্ষেত্রে বড় ভূমিকা নিয়েছিল।

স্মৃতি রোমন্থন করতে গিয়ে গিল বলেছেন, রোহিত শর্মা আউট হতেই এমন উৎসব করা শুরু করে দেয় অস্ট্রেলীয়রা যেন টেস্ট জয় শুধু সময়ের ব্যাপার। তরুণ ভারতীয় ব্যাটসম্যানের কথায়, ‘‘ওদের হাবভাব দেখে মনে হচ্ছিল যেন ধরেই নিয়েছে, এই শোভাযাত্রা শুরু হয়ে গেল। খুবই নিশ্চিন্ত দেখাচ্ছিল ওদের। উৎসবও শুরু করে দিয়েছিল। যেন হো গ্যায়া সব কুছ,’’ একটি ম্যাগাজিনে সাক্ষাৎকার দিতে গিয়ে বলেছেন শুভমন।

অস্ট্রেলীয়দের উৎসবকে ক্রমশ হতাশার দিকে ঠেলে দিয়েছিলেন তাঁরা। শুভমন এবং চেতেশ্বর পুজারা এর পর দ্বিতীয় উইকেটে ১১৪ রান যোগ করেন। দুর্দান্ত ব্যাট করেন আর এক তরু ঋষভ পন্থও। সেঞ্চুরি করার আগে আউট হয়ে গেলেও ৯১ রানের দুরন্ত ইনিংস খেলেন শুভমন। এমনকি, মিচেল স্টার্কের মতো বোলারকে আক্রমণ করতেও ছাড়েননি তিনি। স্টার্ক তাঁকে শর্ট বল করে বিব্রত করার চেষ্টা করেছিলেন কিন্তু সফল হননি।

‘‘তরুণ ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়ায় সব চেয়ে বড় পরীক্ষা হচ্ছে, ওদের গতিসম্পন্ন বোলিংকে ঠিক মতো খেলা। আমি সেটা পারছিলাম। তাই পুরো ব্যাপারটাই নির্ভর করছিল আমার মানসিকতার উপর,’’ বলে ভারতীয় ওপেনার যোগ করছেন, ‘‘স্টার্ক আর কামিন্স আমাকে শর্ট বল করে যাচ্ছিল। আমি ঠিক করি, স্টার্ককে পাল্টা আক্রমণ করব। কামিন্সকে একটাও পুল মারিনি। যা মেরেছিলাম, সব স্টার্ককে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

shubman gill australia India brisbane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE