Advertisement
০২ মে ২০২৪
Ayodhya Ram Mandir

রামমন্দির প্রতিষ্ঠার আনন্দে শামিল অসি ক্রিকেটার, ভারতীয়দের জানালেন শুভেচ্ছা

অযোধ্যায় রামমন্দির প্রতিষ্ঠা প্রভাব ফেলেছে ভারতের ক্রিকেট মহলে। সচিন, কু্ম্বলে, প্রসাদেরা উপস্থিত ছিলেন সোমবারের অনুষ্ঠানে। রাম-আবেগ ছুঁয়েছে এক অস্ট্রেলীয় ক্রিকেটারকেও।

picture of Ramlala

অযোধ্যার রাম মন্দির। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ২০:৪৭
Share: Save:

অযোধ্যায় রামমন্দির প্রতিষ্ঠা এবং রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’র পর ভারতীয়দের শুভেচ্ছা জানালেন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলীয় ব্যাটার সমাজমাধ্যমে রামের ছবি পোস্ট করে শুভেচ্ছা জানিয়েছেন।

সোমবার মন্দির উদ্বোধন এবং রামলালার বিগ্রহে ‘প্রাণপ্রতিষ্ঠা’ সম্পন্ন হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে। তিনিই ছিলেন অনুষ্ঠানের ‘প্রধান যজমান’। তাঁর সঙ্গে গর্ভগৃহে ছিলেন মোহন ভাগবত, যোগী আদিত্যনাথ এবং অন্যান্যরা। মন্দির চত্বরে ১১ দিনের উপবাস ভঙ্গ করেন প্রধানমন্ত্রী।

রামমন্দির প্রতিষ্ঠা এবং রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’কে কেন্দ্র করে সারা দেশে তৈরি হয়েছিল উৎসবের আবহ। অযোধ্যার অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল কয়েক হাজার মানুষকে। তাঁদের মধ্যে বলিউডের অভিনেতারা যেমন ছিলেন, তেমনই ছিলেন ক্রীড়াবিদেরা। সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি, মহেন্দ্র সিংহ ধোনি, রোহিত শর্মা, অনিল কুম্বল বেঙ্কটেশ প্রসাদের মতো ক্রিকেটারেরা আমন্ত্রিত ছিলেন। ভারতের ক্রিকেট মহলেও এ দিনের অনুষ্ঠান ঘিরে ছিল যথেষ্ট উৎসাহ। দেশবাদীর উৎসাহ, উদ্দীপনা ছুঁয়ে গিয়েছে ওয়ার্নারকেও। টেস্ট এবং এক দিনের ক্রিকেট থেকে সদ্য অবসর নেওয়া অসি ওপেনার সমাজমাধ্যমে রামের ছবি দিয়ে লিখেছেন, ‘‘জয় শ্রী রাম ইন্ডিয়া’’। ওয়ার্নারের এই পোস্ট ভাইরাল হয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

আইপিএলে বিদেশি ক্রিকেটারদের মধ্যে ওয়ার্নার অন্যতম গুরুত্বপূর্ণ। গত বছর দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দিয়েছিলেন ঋষভ পন্থের অনুপস্থিতিতে। এ বারও তিনি খেলবেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলের হয়ে। ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মধ্যেও ওয়ার্নার যথেষ্ট জনপ্রিয়। আইপিএলের আগে ওয়ার্নারের এ দিনের পোস্ট সেই জনপ্রিয়তা আরও বৃদ্ধি করতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE