Advertisement
২৭ নভেম্বর ২০২২
Deepti Sharma

সেই রান আউট করা দীপ্তির পাশে অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেটার, ‘ইংল্যান্ডের সঙ্গে এমনই করা উচিত’

দীপ্তির পাশে দাঁড়ালেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার এলিস পেরি। তবে সরাসরি রান আউট সমর্থন না করে তিনি ইংরেজদের বিরুদ্ধে এই কাজ করাকে সমর্থন করেছেন।

রান আউট কাণ্ডে দীপ্তির পাশে পেরি।

রান আউট কাণ্ডে দীপ্তির পাশে পেরি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৪:২৬
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ এক দিনের ম্যাচে চার্লি ডিনকে মাঁকড়ীয় আউট করেছিলেন ভারতীয় মহিলা দলের ক্রিকেটার দীপ্তি শর্মা। ক্রিকেটীয় আদর্শের বিরোধী, এই অভিযোগ তুলে সেই আউটের এখনও বিরোধিতা করে চলেছে ইংরেজরা। এ বার সেই কাণ্ডে দীপ্তির পাশে দাঁড়ালেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার এলিস পেরি। সরাসরি এই ধরনের রান আউট সমর্থন না করলেও, ইংরেজদের বিরুদ্ধে এই ঘটনা ঘটায় তিনি উল্লসিত।

Advertisement

এক পডকাস্টে পেরি বলেছেন, “চার দিকে যা হচ্ছে, তাতে আমার মনে হচ্ছে কাজটা ভাল হয়নি। তবে যদি কোনও দলের বিরুদ্ধে এই কাজ করতে হয়, তা হলে সেটা ইংল্যান্ডের বিরুদ্ধেই করা উচিত।” ক্রিকেটীয় ক্ষেত্রে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার যুদ্ধ দীর্ঘ দিন ধরেই চলে আসছে। অ্যাশেজে কী রকম প্রতিদ্বন্দ্বিতা হয়, সেটা ক্রিকেটপ্রেমীদের কাছে অজানা নয়। পরের বছরই রয়েছে অ্যাশেজ। তার আগেই সরাসরি ইংরেজদের বিরোধিতা করে সিরিজ়ের অনেক আগে থেকে যুদ্ধের পরিবেশ তৈরি করলেন পেরি।

তৃতীয় এক দিনের ম্যাচে দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন ডিন। ৪৪তম ওভারে তিনি নন-স্ট্রাইকার হিসাবে ক্রিজ ছেড়ে বেরিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই রান আউট করেন দীপ্তি। আইসিসি-র নিয়মানুযায়ী এই রান আউট বৈধ। ফলে অনেকেই দীপ্তির কাজকে সমর্থন করেছেন। আবার অনেকে বিরোধিতাও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.